348120

বিজেপির প্রার্থী হলেন দুই মুসলিম নারী!

হিন্দুত্ববাদী দল হিসেবে বিজেপি বিভিন্ন সময় আলোচনায় এলেও প্রথমবারের মতো দুই মুসলিম মহিলাকে নির্বাচনে প্রার্থী ঘোষণা করে চমকে দিয়েছে বিজেপি। খবর নিউজ ১৮’র। ভারতের কেরলের মল্লপুরম জেলায় পৌরসভা নির্বাচনে দুই মুসলিম মহিলাকে প্রার্থী ঘোষণা করে বিজেপি।

মুসলিম অধ্যুষিত মল্লপুরম জেলায় বিজেপির হয়ে অনেক পুরুষ মুসলিম প্রার্থী নির্বাচনে লড়লেও এই প্রথমবারের মতো দুই মুসলিম মহিলাকে প্রার্থী করা হয়। জানা যায়, ওয়ান্দুর গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর ওয়ার্ড থেকে ভোটে লড়ছেন টি পি সুলফথ। আর পোনমুডাম গ্রাম পঞ্চায়েতের ৯ নম্বর ওয়ার্ড থেকে লড়াই করছেন আয়েশা হুসেন। সুলফতের দাবি, কেন্দ্রের বিজেপি সরকারের প্রগতিশীল নীতি মুসলিম মহিলাদেরও ভাগ্য পরিবর্তন করছে।

সুলফতের মতে, তিন তালাক নিষিদ্ধ করা এবং মেয়েদের বিয়ের বয়স ১৮ থেকে ২১ বছর করার যে সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিয়েছেন, তাতেই তিনি সব থেকে বেশি প্রভাবিত হয়েছেন। সুলফতের নিজের বিয়ে হয় ১৫ বছর বয়সে। ইতিমধ্যেই দুই সন্তানের মা তিনি। তাঁর কথায়, ‘একমাত্র নরেন্দ্র মোদিই এমন সাহসী সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখেন।’

এ বিষয়ে আয়েশা জানান, যেহেতু তার স্বামী বিজেপির সঙ্গে যুক্ত তাই তিনিও পদ্ম চিহ্নে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

উচ্চশিক্ষার পর সরকারি চাকরি করার স্বপ্ন দেখতেন সুলফত। কিন্তু অল্প বয়সে বিয়ে হয়ে যাওয়ায় দশম শ্রেণিতে পড়তে পড়তে পড়াশোনা ছেড়ে দিতে হয় তাকে। সম্ভাবনা কম থাকলেও নির্বাচনে জিতে চমক দেওয়ার আশায় রয়েছেন সুলফত। আপাতত স্বামীর পারিবারিক রিয়েল এস্টেট এবং গাড়ির ব্যবসা দেখাশোনা করছেন তিনি।

এদিকে আয়েশাও মুসলিম মহিলাদের জন্য বিজেপি সরকারের প্রগতিশীল নীতির প্রশংসা করছেন। তার স্বামী বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সক্রিয় সদস্য। মল্লপুরম জেলা পঞ্চায়েতের এদারিকোড় ডিভিশন থেকে ভোটেও লড়ছেন তিনি। সবমিলিয়ে আইউএমএল-এর শক্ত ঘাঁটিতে দুই মুসলিম মহিলাকে প্রার্থী করেই বাজিমাত করতে চাইছে বিজেপি।

ad

পাঠকের মতামত