347745

জম্মু ও কাশ্মীরকে মুক্ত কারাগারে পরিণত করেছে মোদি সরকার: মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে ফের কেন্দ্রকে আক্রমণ করলেন পিডিপি প্রধান মেহবুবা মুফতি। ভূস্বর্গকে মোদি সরকার মুক্ত কারাগারে পরিণত করেছে বলেও অভিযোগ জানালেন একদা তাদেরই জোটে থাকা রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা। কাশ্মীরের রামবিহেরা নাল্লা এলাকায় অবৈধভাবে বালি উত্তোলন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছিল।

শনিবার সেই এলাকা পরিদর্শন করতে গেলে মেহবুবা মুফতিকে বাধা দেন স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা। এরপরই মেহবুবা টুইট করেন, ”নতুন কাশ্মীরের জন্য এটা ওদের পরিকল্পনা। যেখানে বালি মাফিয়ারা প্রকাশ্য দিবালোকে নিজের কুকীর্তি করছে তখন আমাদের চুপ হয়ে থাকতে বাধ্য করা হচ্ছে। আসলে এভাবেই জম্মু ও কাশ্মীরের সম্পদকে লুট করা হচ্ছে। আমাদের অপমান ও ক্ষতি করা ছাড়া ভারত সরকারের আর কোনও উদ্দেশ্যই নেই।”

তিনি আরও অভিযোগ করেন, ”আজকে আমাকে রামবিহেরা নাল্লায় যেতে বাধা দিয়েছে স্থানীয় প্রশাসন। ওই এলাকায় অবৈধভাবে বালি তুলছে বহিরাগতরা কিন্তু স্থানীয় বাসিন্দাদের ওই এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। একজন রাজনৈতিক নেতা হিসেবে এই বিষয়টি নিয়ে আন্দোলন করার অধিকার রয়েছে আমাদের। কিন্তু, বিজেপি আমার অধিকারকে লঙ্ঘন করে আন্দোলন স্তব্ধ করার চেষ্টা চালাচ্ছে। নিরাপত্তাহীনতীয় ভুগছে বলেই এই ঘটনা ঘটিয়েছে তারা।”

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *