347530

পাকিস্তানসহ ১২ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আমিরাতের

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান ও আরও ১১ দেশ থেকে আসা ব্যক্তিদের জন্য ভিসা সাময়িকভাবে স্থগিত করেছে সংযুক্ত আরব আমিরাত। পরবর্তী নোটিশ দেয়া না পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বুধবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ওই স্থগিতাদেশের খবর নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, পাকিস্তানে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছে আমিরাত। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেছেন, আমরা জানতে পেরেছি পাকিস্তানসহ ১২ দেশের জন্য ভ্রমণ ভিসা সাময়িকভাবে স্থগিত করেছে আমিরাত।

এই ভিসা নিষেধাজ্ঞার আওতায় পাকিস্তান ছাড়াও আরও যেসব দেশ রয়েছে, সেগুলো হলো- তুরস্ক, ইরান, ইয়েমেন, সিরিয়া, ইরাক, সোমালিয়া, লিবিয়া, কেনিয়া ও আফগানিস্তান। পাকিস্তানে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর বাড়ছে আক্রান্ত ও মৃ’তের সংখ্যা। দেশটিতে গত সপ্তাহ ধরে দেশটিতে প্রতিদিনই ২ হাজার করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। পাকিস্তানের জিও টিভি জানিয়েছে, দেশটিতে এ পর্যন্ত ৩ হাজার ৬৩ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৭ হাজার ২৩০ জনের।

ad

পাঠকের মতামত