345425

বাংলাদেশে সাইবার হা’মলা চালিয়েছে ভারতীয়রা

বাংলাদেশে সতর্কতামূলক সাইবার হা’মলা চালিয়েছে ভারতীয় হ্যাকার কমিউনিটি। শুক্রবার (৩০ অক্টোবর) রাতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ওয়েবসাইটে এ হা’মলা চালানো হয়। সাইটটি হ্যাক করেছে ‘ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকার’ নামে ভারতীয় হ্যাকার কমিউনিটি।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://rmstu.edu.bd) হ্যাক করে এতে GH057_5P3C706 নামের হ্যাকার দলটি এ আক্রমণ করেছেন বলে ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বেশ কিছু বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশের ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকার কমিউনিটি। ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই বাংলাদেশে সাইবার হা’মলা চালানো হয়েছে বলে জানা গেছে।

রাবিপ্রবির ওয়েবসাইট হ্যাক করে ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকাররা জানিয়েছে, সকল মুসলিম হ্যাকারদের জন্য এটি কেবলমাত্র একটি সতর্কতা। ফ্রান্স এবং ভারতীয় সাইবার স্পেসে হ্যাকিং বন্ধ করুন। অন্যথায় আপনারা সবচেয়ে খারাপের মুখোমুখি হবেন।

এর আগে মহানবী হজরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকাররা। ক্রমাগত হ্যাকারদের আক্রমণে বিপর্যস্ত হয়ে যায় ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটিতে জরুরি সাইবার সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর মধ্যরাতের পর থেকে ফ্রান্সে সাইবার হা’মলার চালানো হয় বলে সাইবার ৭১ কমিউনিটির কয়েকজন সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

হা’মলার শি’কার হওয়ার ওইসব ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেগুলোতে প্রকৃত কনটেন্ট দেখা যাচ্ছে না। বরং হ্যাকারদের একটি বার্তা দেখাচ্ছে। তা হলো- মহানবী (সা.)কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হা’মলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া হবে না, এই রকম হাম’লা চলতেই থাকবে। ওয়েবসাইটগুলো হ্যাকের দাবি করা হয়েছে, ‘সাইবার ৭১’ এর ফেসবুক পেজেও।

সেখানে বলা হয়েছে, যে দেশে আমাদের রাসূল (সা.)কে নিয়ে ব্যঙ্গ করা হয়েছে সেই দেশের ওয়েবসাইটেই বাজছে এখন রাসূলের সম্মানে সংগীত। ফ্রান্সের বিরুদ্ধে সম্মিলিত সাইবার আক্রমণে ফ্রান্সের কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কোম্পানির ওয়েবসাইটে সাইবার আক্রমণ পরিচালনা করেছে ‘সাইবার ৭১’। ফ্রান্স এই ন্যক্কারজনক কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সম্মিলিত এই আক্রমণ চলতেই থাকবে।

ad

পাঠকের মতামত