345494

করোনায় মৃত্যুতে ডাক্তাররা লাভবান হচ্ছেন: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, করোনাভাইরাসে যেসব মৃত্যু ঘটছে তা থেকে লাভবান হচ্ছেন দেশের ডাক্তাররা। শুক্রবার (৩০ অক্টোবর) গতকাল উইসকনসিনের গ্রিন বে-তে নির্বাচনী সমাবেশে তিনি এ কথা বলেন।

আমেরিকায় যখন করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রণের মাত্রা বাড়ছে তখন তিনি এই বক্তব্য দিলেন। শুক্রবার আমেরিকায় একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড স্পর্শ করেছে। এদিন এক লাখেরও বেশি মানুষ করোনাাভাইরাসে আক্রান্ত হয়েছে। বার্তা সংস্থা রযটার্স এ তথ্য দিয়েছে।

করোনায় মৃত্যু প্রসঙ্গে ট্রাম্প বলেন, ‘যদি কোনো ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তবে আমাদের ডাক্তাররা অর্থ পান। আপনারা সবাই এটা জানেন। ঠিক না? আমি বলতে চাইছি যে, আমদের ডাক্তররা খুবই স্মার্ট।’

উইসকনসিনের বিরোধী ডেমোক্র্যাটিক দলের গভর্নর ওই অঙ্গরাজ্যে করোনাভাইরাসের বিস্তার রোধে যেসব প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন তার সমালোচনা করে ট্রাম্প বলেন, জো বাইডেন যদি প্রেসিডেন্ট নির্বাচিত হন তবে তিনি ছুটির দিনে অথবা অন্য কোনো বিশেষ উপলক্ষে সমাবেশ করতে দেবেন না। সেজন্য আপনাদেরকে নিজেদের অঙ্গরাজ্য উন্মুক্ত রাখতে হবে।

এর আগেও প্রেসিডেন্ট ট্রাম্প করোনাভাইরাস নিয়ে অবজ্ঞাসূচক বক্তব্য দিয়েছেন। গতকালের সমাবেশেও তাই করেন। এসময় সমাবেশে উপস্থিত তার বহু সমর্থকের মুখে মাস্ক ছিল না।

সূত্র : পার্স টুডে।

ad

পাঠকের মতামত