345346

‘ভ’য়ানক শা’স্তি পেতে হবে,’ ফরাসি প্রেসিডেন্টকে জাকির নায়েকের হু’মকি

আন্তর্জাতিক ডেস্ক : সারা বিশ্বের একাধিক ইসলামিক রাষ্ট্রের সঙ্গে বি’রো’ধ স্পষ্ট হচ্ছে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমেনুয়েল ম্যাক্রোর। ইসলাম ধর্ম সম্পর্কে তিনি এমন একটি বয়ান দিয়েছিলেন যা বহু দেশের রাষ্ট্রনেতাদের পছন্দ হয়নি। আর তাই ম্যাক্রো এখন সেইসব রাষ্ট্রনেতা ও ইসলাম ধর্মগুরুদের রো’ষের মুখে পড়েছেন।

মহানবী হযরত মোহম্মদ(স.)-এর কার্টুনের সমর্থন ও সারা বিশ্বে ছড়িয়ে থাকা মুসলিম ধর্মাবলম্বীদের ভাবাবেগে আ’ঘা’ত দেওয়ার অ’ভিযো’গ উঠেছে ফ্রান্সের রাষ্ট্রপতির বি’রু’দ্ধে। আর এবার তাই নাম না করে ম্যাক্রোকে হু’মকি দিয়ে রাখলেন ইসলামের প্রচারক বলে নিজের পরিচয় দেওয়া জাকির নায়েক।

মহানবীর কার্টুন আঁকার দায়ে ফ্রান্সে এক শিক্ষকের মু’ণ্ড’চ্ছেদ করেছিল কেউ বা কারা! তার পরই ইসলাম নিয়ে বি’ত’র্কিত মন্তব্য করেছিলেন ম্যাক্রো। আর এবার তাই ম্যাক্রোর বি’রু’দ্ধে ক্ষো’ভ উ’গড়ে দিলেন জাকির। কোরান শরিফ-এর একটি আয়াত তুলে ধ’রলেন তিনি। ফেসবুকে পোস্ট করে তিনি লিখলেন, আল্লাহর উপর ভরসা রাখা কাউকে গা’লিগা’লাজ করলে ভ’য়া’নক শাস্তি পেতে হবে।

তিনি পোস্ট করে আরো লিখেছেন, বাস্তবে যারা আল্লাহ্ ও তার উপর বিশ্বাস রাখা মানুষদের গা’লিগা’লাজ করে তাদের এই জীবনে তো বটেই, জীবনের পরেও ভ’য়ান’ক শা’স্তি ভোগ করতে হয়। জাকির নায়েক সারা দুনিয়ার মুসলিমদের ফ্রান্সের পণ্য ব’র্জনের আর্জি জানিয়েছেন। কিছুদিন আগে ভারতীয়দের প্রতি নিজের ক্ষো’ভ উ’গড়ে দিয়েছিলেন জাকির।

তার দাবি ছিল, ইসলাম নিয়ে কুৎসা র’টানো ব্যক্তিদের ইসলামিক রাষ্ট্রগুলির জেলে ব’ন্দি করে রাখা উচিত। ভারতে বিজেপি সমর্থকরাই একমাত্র এমন কাজ করে বলে উল্লেখ করেছিলেন জাকির নায়েক। তিনি বলেছেন, এর পর থেকে সেইসব ব্যক্তিরা কখনও সৌদি আরব বা কোনও ইসলামিক দেশে গেলে তাদের আ’টক করে জেলে ব’ন্দি করা উচিত।

ad

পাঠকের মতামত