345229

রাসূল (সা.)-এর অবমাননার ঘটনায় সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে : জামায়াত

ফ্রান্সে রাসূল (সা.)-এর অবমাননা ও তাকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় ইসলাম প্রিয় জনতার ঈমানের দাবির সাথে একাত্বতা জানিয়ে এবং বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত ফ্রান্সের জঘন্য আচরণের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি একথা বলেন।

সমাবেশে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় ফ্রান্স মহানবী হজরত মুহাম্মাদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রর্দশন করে যে ধৃষ্টতা দেখিয়েছে তা বিশ্বের দুই শ’ কোটি মুসলমানের হৃদয়ে চরম আঘাত করেছে এবং ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমরা ওই ঘটনার তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করছি। এই অসভ্য কর্মকাণ্ড বন্ধ করতে হবে এবং অবিলম্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্বব্যাপী ফ্রান্স ও ম্যাক্রোঁ সরকারকে মুসলিম দেশের শাসকদের বয়কট করা দরকার।

অধ্যাপক মুজিব বলেন, মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া চরম ধৃষ্টতা। অথচ রাসূল (সা.)-এর অবমাননা করা ফ্রান্সের জন্য নতুন ঘটনা নয়, তারা উসমানী খেলাফতের সুলতান দ্বিতীয় আব্দুল হামিদের শাসনামলসহ ধারাবাহিকভাবে তারা এমন ঘৃণ্য অপকর্ম করে চলেছে। গত ২১শে অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারি ভবনে পুলিশি পাহারায় মহানবী (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে আবারো চরম ধৃষ্টতা দেখিয়েছে যা মুসলিম বিশ্বকে চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ করেছে। তিনি ফ্রান্সের এমন অসভ্য কর্মকাণ্ড বন্ধ ও ওই জঘন্য আচরণের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জাতিসঙ্ঘ, ওআইসিসহ বিশ্ব সংস্থাগুলোর প্রতি উদাত্ত আহ্বান জানান। একইসাথে ঈমানী দায়িত্ব হিসেবে সকল মুসলমানকে ফরাসি পণ্য বর্জনেরও আহ্বান জানান। পাশাপাশি মুসলিম দেশসমূহের প্রতি তিনি ফ্রান্সের পণ্য আমদানি না করার আহ্বান জানান।

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর থেকে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইত্তেফাক মোড়ে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলওয়ার হোসাইন ও আব্দুল জব্বার, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, শামছুর রহমান, কামাল হোসাইন, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন, কেন্দ্রীয় আইন সম্পাদক হাফিজুর রহমান, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মুজিবুর রহমানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিরা। নয়া দিগন্ত

ad

পাঠকের মতামত