345050

মালয়েশিয়ায় ৩১ প্রবাসী বাংলাদেশী গ্রে’ফ’তার

দক্ষিনপূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় ই;মিগ্রেশন পু;লিশের অ;ভিযানে ৩১ জন প্রবাসী বাংলাদেশী শ্রমিকসহ মোট ৩৮ জন অ;বৈধ প্রবাসীকে গ্রে;ফতার করা হয়েছে।

এর মধ্যে একজন প্রবাসী বাংলাদেশী গ্রে;ফতার হওয়ার পর ছাড়া পেতে ঘু;ষ দেওয়ার প্রস্তাব করায় তার বি;রুদ্ধে ব্যবস্থা নিতে মালয়েশিয়ার দু;র্নীতি দ;মন ক;মিশনের হাতে তুলে দেয়া হয়েছে।

২৬ অক্টোবর সোমবার স্থানীয় সময় পৌনে ১২টায় কেমামান কিজাল এলাকার একটি হাসপাতালের নির্মাণ প্রকল্প থেকে তাদেরকে অ;বৈধভাবে কাজ করার সময় গ্রে;ফতার করা হয়েছে।

মঙ্গলবার মালয়েশিয়া ই;মিগ্রেশন বিভাগ (জেআইএম) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।বিবৃতিতে বলা হয়, গ্রে;ফতারকৃত ৩৮ জন অভিবাসীর মধ্যে ৩১ জন বাংলাদেশী, ইন্দোনেশিয়ার চারজন, ভারতীয় দু’জন ও পাকিস্তানের একজন নাগরিক রয়েছেন।

গ্রে;ফতারকৃতদের বি;রুদ্ধে মালয়েশিয়ার অ;ভিবাসন আ;ইন ১৯৫৯/৬৩ এর ধারা (১) (গ) এবং (১৯) এর (১) (গ) পাশাপাশি ই;মিগ্রেশন আ;ইন ১৯৬৩ এর বি;ধি ৩৯ (খ) অনুসারে উপযুক্ত ত;দন্ত করে চা;র্জ গঠন করা হবে।

অ;ভিযানে গ্রে;ফতার কাগজপত্রহীন অ;বৈধ এক বাংলাদেশী অভিবাসী নির্মাণ শ্রমিক নিজেকে ছাড়াতে সংশ্লিষ্ট ই;মিগ্রেশন পু;লিশ কর্মকর্তাকে এক হাজার রিঙ্গিত ঘু;ষ প্রস্তাব করেন। এরপর তাকে আ;টক করে পরবর্তী আ;ইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য দেশটির দু;র্নীতি দ;মন ক;মিশন হাতে হস্তান্তর করা হয়েছে।

ad

পাঠকের মতামত