344954

দেশের ইতিহাসে প্রথম, তিন কার্যদিবসে হলো মা’মলার রায়

খুলনায় একটি মা’দক মাম’লায় মাত্র তিন কার্যদিবসে রায় ঘোষণা করেছেন আ’দালত। দেশের বি’চার ব্যবস্থাপনায় এত দ্রুত রায় ঘোষণার ঘটনা এটিই প্রথম।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আদালত নং-৪) ড. মো. আতিকুস সামাদ এই রায় ঘোষণা করেন।

রায়ে মা’মলার একমাত্র আ’সামি মো. সম্রাটকে (২৬) গাঁজা রাখার অ’পরাধে ছয় মাস এবং ই’য়াবা রাখার অ’পরাধে আরও ছয় মাসের সশ্রম কারাদ’ণ্ডাদেশ দেন আ’দালত।

এছাড়া আ’সামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদ’ণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামি আ’দালতে উপস্থিত ছিলেন। সা’জাপ্রাপ্ত মো. সম্রাট বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৩ ডিসেম্বর মহানগরীর লবণচোরা থানা এলাকা থেকে মো. সম্রাটকে পুলিশ আ’টক করে। এ সময় তার কাছ থেকে ৩০ গ্রাম গাঁজা ও ৬ পিস ইয়া’বা উ’দ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সম্রাটকে আ’সামি করে লবণচোরা থানায় মা’দকদ্রব্য আইনে মা’মলা হয়। চলতি বছরের ২১ অক্টোবর আদা’লত চার্জ গঠন করেন। ২২ অক্টোবর ৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। ২৫ অক্টোবর যুক্তিতর্ক ও আ’সামি শনাক্ত শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত