345018

কা’রাগারে নেয়া পর্যন্ত ‘মা’তাল’ ছিলেন ইরফান সেলিম

রাজধানীর চকবাজারে হাজী সেলিমের রাজকীয় ভবন ‘চান সরদার দাদা বাড়ি থেকে গ্রে’ফতার হন হাজী সেলিমের আ’লোচিত পুত্র ইরফান সেলিম। ওই সময় তিনি ম’দ্যপ ছিলেন। র‌্যাব সূত্র জানায়, সোমবার দুপুরে গ্রে’ফতারের সময় ইরফান ম’দ্যপ অবস্থায় ছিল। রাত সাড়ে ১২টায় র‌্যাব-৩ থেকে কা’রাগারে পাঠানোর আগ পর্যন্ত নে’শাগ্রস্থ ছিলেন তিনি।

রোববার রাত থেকে অভিযানের আগ পর্যন্ত পান করেছেন আড়াই বোতল বিদেশী ম’দ। স্ত্রীর সঙ্গে অ’ভিমান করে একসঙ্গে এতো ম’দপান করেছেন বলে জানান তিনি।

র‌্যাবের অ’ভিযানকালে চকবাজারের রাজসিক প্রাসাদ ‘চাঁন সরদার দাদা বাড়ী’র চতুর্থ তলায় অবস্থান করছিলেন ইরফান। আর তার স্ত্রী (নোয়াখালী-৪ আসনের এমপি একরাম চৌধুরীর মেয়ে) তখন ভবনের তৃতীয় তলায় ছিলেন।

সোমবার দুপুর সাড়ে ১২টায় ৯ তলা এ বাড়িতে অভিযানে ঢুকেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের গোয়েন্দা ইউনিট, র‌্যাব-৩ ও র‌্যাব-১০ এর সদস্যরা। ওই সময় হাজী সেলিমের ওই পুত্র ম’দ্যপ অবস্থায় ছিলেন। তিনি গ্রে’ফতার করতে যাওয়া র‌্যাব কর্মকর্তাদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আ’চরণ করেন।

অ’ভিযানে অংশগ্রহণকারী এক র‌্যাব কর্মকর্তা জানান, ৪তলার ইরফানের কক্ষটি ভেতর থেকে লক করা ছিল। বাড়ির কেয়ারটেকারকে সঙ্গে নিয়ে সেই রুমে যান অ’ভিযানকারীরা। কেয়ারটেকারের ডাকে দরজা খুলেন ইরফান। এসময় তিনি ঢলতে ছিলেন। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাদের দেখে ইরফান বলতে থাকেন- হু আর ইউ? অ্যাম আই এ ক্রি’মিনাল? উইল ইউ অ্যারেস্ট মি?।

র‌্যাবের একটি সূত্র জানায়, র‌্যাবের অ’ভিযানের আগেই বাড়ির আশপাশের মোড়ে মোড়ে ইরফান সেলিমের লোক দাঁড়ানো ছিল। র‌্যাবের ধারণা, ওয়াকিটকি দিয়ে পুরো এলাকা নজরদারি করছিল। ওই বাড়ি থেকে একটি ওয়ারলেস নেটওয়ার্ক স্টেশন উদ্ধার করা হয়েছে। যেখান থেকে ৩৮টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ওয়াকিটকি পাওয়া গেছে। যেগুলো সাধারণত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবহার করেন।

এ রুমের একপাশে থাকতেন হাজী সেলিমের ছেলে এরফান সেলিম। পাশের আরেকটি রুমে থরে থরে সাজানো আরও নানা ডিভাইস আর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যবহৃত ওয়াকিটকি আর ড্রোন ক্যামেরাসহ নানা অত্যাধুনিক যন্ত্রপাতি।

এমনকি মিলেছে হ্যান্ডকাপও। তৃতীয় রুমের বিছানার ম্যাট্রেস উঠানোর পরই দেখা যায় গু’লিভর্তি একটি বিদেশী অ’বৈধ পি’স্তল আর বিভিন্ন পরিচয়পত্র। আছে দেশী-বিদেশী নানা ব্রান্ডের মা’দকদ্রব্যও।

র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, ইরফান সেলিমের ৪তলার বেডরুমে একটি ম’দের খোলা বোতল এবং একটি বক্সে আরও বেশ কয়েকটি বিদেশী ম’দের বোতল পাওয়া গেছে। তাকে ম’দ্যপ অবস্থায় আ’টক করা হয়। সূত্রঃ যুগান্তর

ad

পাঠকের মতামত