344772

মহানবীর অবমাননার প্রতিবাদে ফ্রান্সের ওয়েবসাইট হ্যাক করল বাংলাদেশি হ্যাকাররা

নিউজ ডেস্ক : ফ্রান্সের কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করেছে ‘সাইবার ৭১’ নামে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি। শনিবার (২৪ অক্টোবর) মধ্যরাত থেকে এই সাইবার হামলা চালানো হয় বলে জানানো হয়েছে। মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদেই এই সাইবার হামলা চালানো হয় বলে জানিয়েছেন হ্যাকার কমিউনিটির একাদিক সদস্য। ‘সাইবার ৭১’-এর ফেসবুক পেজেও কয়েকটি লিংক পোস্ট করে হ্যাক করার দাবি জানানো হয়েছে।

পোস্টটিতে ফ্রান্সের ১০টি প্রতিষ্ঠানের নাম ও ওয়াবসাইটের ঠিকানা উল্লেখ করে তার হ্যাক করা হয়েছে বলে জানানো হয়েছে। ওয়াবসাইটগুলোতে প্রবেশ করে দেখা যায়, ওয়েবসাইটের মূল কন্টেন্ট নেই। সেখানে লেখা রয়েছে, মহানবী (স.) কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। ফ্রান্স এই কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সম্মিলিত আক্রমণ চলতেই থাকবে।

‘সাইবার ৭১’-এর ফেসবুক পেজে জানানো হয়েছে, যে দেশে আমাদের রাসুল (সা.) কে নিয়ে ব্যঙ্গ করা হয়েছে সেই দেশের ওয়েবসাইটেই বাজছে এখন রাসুলের সম্মানে সঙ্গীত। ফ্রান্সের বিরুদ্ধে সম্মিলিত সাইবার আক্রমণে ফ্রান্সের কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কম্পানির ওয়েবসাইটে সাইবার আক্রমণ পরিচালনা করেছে ‘সাইবার ৭১’।

ad

পাঠকের মতামত