344430

যে মানবিকতায় কাতারের বুকে পুরস্কৃত বাংলাদেশী যুবক

বাংলাদেশি রাইডার প্রতিবন্ধিকে রাস্তায় পার করিয়ে কাতার স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে পুরস্কৃত হন। গত সপ্তাহে কাতারের সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ফুড ডেলিভারী রাইডার একজন প্রতিবন্ধি বয়স্ককে রাস্তা পার করার জন্যে সহযোগিতা করে হৃদয় জয় করেছে এবং বাংলাদেশীদের সম্মান বৃদ্ধি করেছেন।

বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁ গ্রামের একটি পড়ুয়া ছেলে ২০১৮ সালে জীবকার তাগিদে কাতার আসেন তারপর দীর্ঘদিন নিজের সাথে সংগ্রাম করে একটি বাইক লাইসেন্স নেন এবং ফুড ডেলিভারী এজেন্ট “তালাবাতে” নতুন জার্নি শুরু করেন।

অন্য সবার মতো নিজেও নিজের মতো করে কষ্ট করে উপার্জন করার চেষ্টা করে যাচ্ছেন রাইডার মুহম্মদ ইয়াসিন।

ইয়াসিন বলেন, ব্যক্তিটিকে সহায়তার ছবিগুলি অজান্তেই কেউ ক্লিক করেছিল এবং গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় সেগুলি আপলোড করেছিল, যেখানে এটি ভাইরাল হয়েছিল।

ইয়াসিন বলেন, আমি খুব ভাল অনুভব করেছি কারণ আমি অভাবী কাউকে সাহায্য করেছি এবং সে খুব খুশি হয়েছিল। আমার বাবা প্রায়ই আমাকে বলতেন, তুমি যদি কাউকে সাহায্য করো তবে কেউ না কেউ তোমাকে সাহায্য করবে। ইয়াসিন জানান, এই ঘটনার পর তিনি কাতারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ফোন পেয়েছিলেন।

“আমি যা করেছি তার জন্য তারা আমাকে ধন্যবাদ জানায় এবং উপহার হিসাবে, তারা আমাকে একটি হেলমেট, একটি জ্যাকেট এবং জুতা দিয়েছে। তালাবাত ইয়াসিনকে একজন রাইডার থেকে একজন রাইডার ক্যাপ্টেনের পদোন্নতিও দিয়েছেন।বাংলাদেশি ইয়াসিনকে সম্মান জানাল কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ad

পাঠকের মতামত