344418

কাতার এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হলো ৪৩ প্রবাসী বাংলাদেশিকে

নিয়ম না মেনে ইউরোপের দেশ ইতালি যাওয়ার চেষ্টা করায় ৪৩ প্রবাসী বাংলাদেশিকে কাতারের রাজধানী দোহা এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হয়েছে। কোভিড-১৯ মহামারির কারণে তারা ইতালি থেকে দেশে ফিরে আর যেতে পারেননি।

কারণ বাংলাদেশের সাথে ফ্লাইট বন্ধ রেখেছিল ইতালি সরকার।কিন্তু অক্টোবর মাস থেকে ফ্লাইট নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় বাংলাদেশ থেকে ইতালি ফিরতে শুরু করেছেন দেশে আটকে থাকা ইতালি প্রবাসীরা।

জানা গেছে, সোমবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ইতালিগামী যাত্রীদের নিয়ে বাংলাদেশ থেকে দোহায় যাত্রাবিরতি দেয়।এরপর স্বল্পমেয়াদী রেসিডেন্ট পারমিট কার্ডধারী ৪৩ জনকে আর ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।

পরে এসব যাত্রীদের বিরুদ্ধে নিয়ম না মানার অভিযোগ এনে মঙ্গলবার কাতার এয়ারওয়েজের ফিরতি ফ্লাইটে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ বিষয়ে দোহা ইমিগ্রেশন পুলিশ বলছে, দীর্ঘমেয়াদি রেসিডেন্ট পারমিট কার্ডধারীরাই কেবল ইতালিতে প্রবেশ করতে পারবেন।এজন্য স্বল্পমেয়াদি কার্ডধারীদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে ইতালির মিলান থেকেও কেয়েজন বাংলাদেশির আটকে থাকার খবর এসেছে, তবে ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলান ইমিগ্রেশনে আটকে পড়া ১২ জন বাংলাদেশি। মঙ্গলবার ভোরে দেশটির ইমিগ্রেশন পুলিশ তাদের ইতালিতে প্রবেশের অনুমতি দেয়।

ad

পাঠকের মতামত