344106

সহপাঠীকে ধ’র্ষ’ণচেষ্টা-ভিডিও ধারণ, স্কুলছাত্র গ্রে’প্তার

বরগুনার পাথরঘাটা উপজেলায় সহপাঠীকে ধ’র্ষ’ণচেষ্টা ও ভিডিও ধারণের ঘ’টনায় দুই স্কুলছাত্রের বি’রুদ্ধে দুটি মা’মলা দায়ের করা হয়েছে। এ ঘ’টনায় একজনকে পুলিশ গ্রে’প্তার করতে পারলেও অপরজন পলাতক রয়েছে। গত শনিবার রাতে ঘ’টনাটি ঘটার পর গতকাল সোমবার ধ’র্ষ”ণচেষ্টা ও প’র্নোগ্রা’ফি আইনে মা’মলা দুটি দায়ের করেন ভু’ক্তভো’গীর বাবা।

ভু’ক্তভো’গী স্কুলছাত্রীর বাবা একজন দিনমজুর। তার মা চট্টগ্রামের একটি পোশাক কারখানায় কাজ করেন। গ্রে’প্তার স্কুলছাত্রের নাম নাহিদ ইসলাম কাঁকন (১৮)। তার বাবার নাম আলম নাজির। তারা উপজেলার কালমেঘা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কালিবাড়ি গ্রামের বাসিন্দা। পলাতক স্কুলছাত্রের নাম তামিম হোসেন। সেও একই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, গতকাল সোমবার কাজের কারণে ঘরের বাইরে ছিলেন ধ’র্ষ’ণচেষ্টার শি’কার স্কুলছাত্রীর বাবা। এ সুযোগে তাদের ঘরে আসে কাঁকন। পানি পানের কথা বলে স্কুলছাত্রীর ঘরে ঢোকে সে। ওই ছাত্রীকে প্রেমের কথা বলে বিভিন্নভাবে ভুলিয়ে ধ’র্ষ’ণের চেষ্টা করে কাঁকন। এ সময় ওই ছাত্রীর ঘরের বাইরে থেকে ঘটনার ভিডিও ধারণ করে তামিম। পরে ভিডিওটি মোবাইলের মাধ্যমে এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা ঘ’টনাটি জানতে পারেন।

ঘ’টনাটি নিয়ে গত রোববার স্থানীয়ভাবে কাঁকন ও তামিমের পরিবার ভু’ক্তভো’গীর পরিবারের সঙ্গে আপোষ-মী’মাংসার চেষ্টা করে। কিন্তু মেয়ের বাবা এতে রাজি না হয়ে বাদী হয়ে পাথরঘাটা থানায় ‘ধ’র্ষ’ণের চেষ্টা ও প’র্নোগ্রা’ফি আইনে কাঁকন ও তামিমের বি’রু’দ্ধে মা’মলা দায়ের করেন। গতকাল সোমবার রাতে কাঁকনকে গ্রে’প্তার করে পুলিশ। তবে তামিম প’লাতক থাকায় তাকে গ্রে’প্তার করা সম্ভব হয়নি।

আরও জানা গেছে, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাঁকন জানিয়েছে, তার সঙ্গে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। শনিবার রাতে তার আহ্বানেই মেয়েটির ঘিরে গিয়েছিল সে।

এসব তথ্য নিশ্চিত করে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহাবউদ্দিন জানান, গ্রেপ্তার কাঁকনকে আজ পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুব্রত মল্লিকের আদালতের হাজির করা হবে। তামিমকে গ্রে’প্তারে সচেষ্ট আছে পুলিশ সদস্যরা।

ad

পাঠকের মতামত