344059

মেয়া’দোত্তীর্ণ ভিসাধারী ওমান প্রবাসীদের ফিরে আসতে দেওয়া হবে না

ওমানের স্থানীয় মিডিয়া জানিয়েছে, ব্রিগেডিয়ার সাইদ আল আসমি করোনা মহামারী সম্পর্কিত সুপ্রিম কমিটির এক সংবাদ সম্মেলনে বলেছেন, প্রবাসী কর্মীদের যাদের ভিসা মেয়াদ শেষ হয়ে গেছে তাদের সুলতানিতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

ব্রিগেডিয়ার আল আসমি বলেন, বর্তমানে ভিসা প্রদান স্থগিত করা হয়েছে, যদিও পরিবারের ও বৈধ আবাসস্থলীদের জন্য প্রবেশাধীকার চালু আছে। তিনি সুপ্রিম কমিটি দ্বারা প্রদত্ত গাইডলাইনগুলিতে সহযোগিতা এবং প্রতিশ্রুতি রক্ষার জন্য স্থানীয় নাগরিক এবং প্রবাসীদের ধন্যবাদ জানান।

ব্রিগেডিয়ার আল আসমি আরও বলেন, “যদিও আ;ন্দোলন নি;ষেধাজ্ঞার ল;ঙ্ঘনের এবং মাস্ক না পরা লোকদের কিছু মামলা রেকর্ড করা হয়েছে, আমরা আ;ইন ল;ঙ্ঘনকারীদের পাবলিক প্রসিকিউশনে স্থানান্তরিত করার আগে জ;রিমানা প্রদান দ্রুত করার জন্য অনুরোধ করছি।

তিনি বলেন যে, নামকরণ ও ল;জ্জাজনক পদক্ষেপের অংশ হিসাবে আইনী প্রক্রিয়া শেষে ল;ঙ্ঘনকারীদের নাম ও ছবি প্রকাশ করা হবে।

ওমানের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, যে ওমানের ৩,৯৯৯ জন মেডিকেল কর্মীর করোনায় সংক্রামিত হয়েছে।আজ ১৯ অক্টোবর গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে করোনায় আ;ক্রান্ত হয়েছেন জন 641, এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো 110,594 জন।

ওমানে আজ করোনায় মা;রা গেছেন 13 জন, এ নিয়ে মোট মৃ;ত্যুর সংখ্যা দাড়ালো 1,114 জন। দেশটিতে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে ঘরে বা কাজে ফিরে গেছেন 96,400 জন।এছাড়াও ওমানে এখনও একটিভ করোনা রুগী আছেন 13,080 জন।

ad

পাঠকের মতামত