343550

গোসল করতে গিয়ে সন্তান প্রসব, শিশুটিকে বাইরে ছুড়ে ফেললেন মা!

আন্তর্জাতিক ডেস্ক : গোসল করতে করতে হঠাৎই প্রসব হয়ে যায় নারী সবিতা ডুকরামের। কিন্তু কী করবেন বুঝতে না পেরে, সদ্য জন্ম নেয়া শিশুকে বাথরুমের জানালা দিয়ে বাইরে ছুড়ে ফেলেন তিনি। সবিতা ডুকরাম ভারতীয় বংশোদ্ভূত নিউইয়র্কের বাসিন্দা।

বাথরুমের জানালা দিয়ে শিশুটিকে বাইরে ছুড়ে ফেলার পর প্রতিবেশীরাই শিশুটির কান্নার শব্দ পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালেন নিয়ে যান। আশ’ঙ্কাজনক অবস্থায় এখন শিশুটি ভর্তি হাসপাতালে। বাঁচার সম্ভাবনা অনেকটাই কম। এদিকে খু’নের চেষ্টার মামলা রুজু হয়েছে মা সবিতার বি’রু’দ্ধে।

নিউইয়র্ক পোস্ট সংবাদপত্রের খবর অনুযায়ী নিউইয়র্কের কুইন্সের বাসিন্দা সবিতা ডুকরাম। গোসল করার সময় হঠাৎই প্রসব হয়ে যাওয়ায় তিনি ভয় পেয়ে যান। কী করবেন বুঝতে না পেরে নিজের সদ্য জন্মানো শিশুকে বাথরুমের বাইরে ছুড়ে ফেলেন।

সবিতা বলেছেন, ”আচ’মকা প্রসব হয়ে যাওয়ায় ভ’য় পেয়ে গিয়েছিলাম, যা করেছি তার জন্য দুঃখিত।” জানা গেছে, ছেলেকে ছুড়ে ফেলে দেওয়ার পর কাউকে কিছু না জানিয়ে বাথরুম পরিষ্কারও করে ফেলেন সবিতা। নিউইয়র্ক পুলিশ সবিতাকে আ’টক করে জিজ্ঞাসাবাদ করেছে।

পুলিশকে সবিতা জানান, ”এমন ঘ’টনা ঘ’টে যাওয়ায় কী করব বুঝতে পারছিলাম না। আমি আমার বেবিকে দেখিওনি। আমার জামাকাপড়গুলো লন্ড্রিতে দেওয়ার জন্য বাথরুমে রেখে দিয়ে গোসল করে শুয়ে পড়ি।” চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির অবস্থা এখন সং’ক’টজনক। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। স্কাল ফ্র্যাকচার হওয়ার পাশাপাশি মস্তিষ্কে র’ক্তক্ষ’রণও হয়েছে।

ad

পাঠকের মতামত