343417

ফের ময়নাত’দন্তের জন্য রায়হানের লা’শ কব’র থেকে তোলার নির্দেশ

সিলেটে পুলিশ হেফাজতে নি’র্যাতনে নি’হত মো. রায়হান আহমদের (৩৪) লা’শ ক’বর থেকে তুলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আবার ম’য়নাতদন্তের নির্দেশ দিয়েছেন আ’দালত। আজ বুধবার সকালে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালত এ আদেশ দেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিলেট কোতোয়ালি থানার এসআই আবদুল বাতেন আদালতে পুনরায় ম’য়নাতদন্তের জন্য একটি আবেদন করেন। বুধবার সকালে শুনানি শেষে আ’দালত আবেদন মঞ্জুর করেন।

পুলিশ হে’ফাজতে নির্যা’তনে নি’হতের ঘট’নায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তারের করা মা’মলায় লা’শের পুনরায় ম’য়নাতদ’ন্তের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে নতুন তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) মহিদুল ইসলাম বলেন, লা’শ তুলে আবার ম’য়নাতদ’ন্তের প্রস্তুতি নেওয়া হয়েছে।

নগর পুলিশ সূত্র জানায়, গত রোববার সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ম’র্গে লা’শের প্রথম দফা ম’য়নাতদ’ন্ত সম্পন্ন হয়েছিল। হে’ফাজতে মৃত্যু (নিবারণ) আইন অনুযায়ী, ম’য়নাতদ’ন্ত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সম্পন্ন করার বিধি থাকলেও পুলিশ সেটি করেনি।

তদন্ত-সংশ্লিষ্ট নগর পুলিশের একজন কর্মকর্তা বলেন, ঘট’নার শুরুতে ছি’নতাইকা’রী সন্দেহে গ’ণপি’টুনি’তে রায়হান নি’হত হয়েছেন-এ রকম প্র’চার করে লাশে’র সুরতহাল প্রতিবেদন তৈরি ও ময়’নাত’দন্ত সম্পন্ন হয়েছিল। রোববার মধ্যরাতে হে’ফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মাম’লা হওয়ায় একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন তৈরি ও ময়’না’তদন্তের বিষয়টি সামনে আসে।

ad

পাঠকের মতামত