343450

খাবার নিয়ে মা’রামা’রিতে ২১ ইসরাইলি সেনা আ’হত

একটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে দুপুরের খাবারের জন্য লাইনে দাঁড়িয়ে নিজেদের মধ্যে মা’রামা’রাতি ২১ ইসরাইলি সেনা আ’হত হয়েছেন।অধিকৃত জিভন্তি পদাতিক ব্রিগেডের কেটিজিওট প্রশিক্ষণ কেন্দ্রে এ ঘটনা ঘটে। সেখানে দুটি আলাদা কোম্পানির সেনারা প্রশিক্ষণের জন্য ঘাঁটিতে অবস্থান করছিল।
মঙ্গলবার এ খবর জানিয়েছে মিডলইস্ট মনিটর।

সেনা সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইসরাইল জানায়, রোববার তারা খাবারের জন্য লাইনে দাঁড়ালে বেদুইন ৫৮৫তম গোয়েন্দা ইউনিটের সদস্যদের সঙ্গে সাকেড ব্যাটালিয়ন কোম্পানির সদস্যদের কথা কা’টাকা’টি হয়। এক পর্যায়ে দু‘দলের মধ্যে মা’রামা’রি শুরু হয়।

এ সময় মা’রামা’রিতে দুই দলের প্রায় ৩০ জন সেনাসদস্য জড়িয়ে পড়েন। এর মধ্যে ২১ জন আ’হত হন। পরে ট্রেনিং কমান্ডার এসে তাদের এই মা’রামা’রি থামান। মা’রামা’রির এক পর্যায়ে সেনাদের কেউ কেউ অ’স্ত্রে গু’লি ভ’রে ফেলেন।

আ’হতদের মধ্যে আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দুইজন হাসপাতালে পুনরায় মা’রামা’রিতে লি’প্ত হন। সে সংঘর্ষ দ্রুত থামিয়ে দেন একজন কমান্ডার। ইসরাইলি সামরিক বাহিনী মা’রামা’রির ঘ’টনাটি খুবই অস্বাভাবিক ও মা’রাত্মক বলে বর্ণনা করেছে। তারা বলছে, এই ঘটনায় জ’ড়িত প্রত্যেক সেনাসদস্যকে শা’স্তির আওতায় আনা হবে।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, এই সং’ঘর্ষ থামাতে যেসব কমান্ডার ব্যর্থ হয়েছেন তাদের বি’রুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। সামরিক প্রশিক্ষণ থেকে দুই কোম্পানিকেই সাময়িকভাবে ব’হিষ্কার করা হয়েছে। এ ঘট’নায় তদন্ত চলছে বলেও জানানো হয়।

৫৮৫ ইউনিটটি বেদুইন ও আরব খ্রিস্টানদের স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে গঠিত। আনুমানিক ১৫০০ বেদুইন বর্তমানে ইসরাইল সেনাবাহিনীতে দায়িত্ব পালন করছেন।

ad

পাঠকের মতামত