341134

গৃহকর্মীকে নি’র্যাতনের অ’ভিযোগে আ’লীগ নেতার স্ত্রী আ’টক

রমেশ সরকার, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে এক গৃহকর্মী নি’র্যাতনের অ’ভিযোগে উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরকে (৩৫) আ’টক করেছে পুৃলিশ।

শুক্রবার রাত দেড়টার দিকে পুলিশ অ’ভিযান চালিয়ে শহরের বিথী টাওয়ারের শাকিলের ভাড়া বাসা থেকে নি’র্যাতিত গৃহকর্মী সাদিয়া পারভিন (১০) নামে ওই শিশুকে উ’দ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসে। পরে উন্নত চিকিৎসার জন্য ওই শিশুকে শনিবার সকালে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও গৃহকর্মীর পরিবার সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল, স্ত্রী সন্তান নিয়ে শহরের বিথী টাওয়ারের ৬ তলায় ভাড়া বাসায় থাকেন। প্রায় এক বছর যাবত তার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে পৌরশহরের মুন্সীপাড়া মহল্লার হতদরিদ্র সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া পারভিন। কাজে যোগদানের পর থেকে ওই গৃহকর্মীকে বিভিন্ন অজুহাতে শা’রীরিক নি’র্যাতন করতো শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুর। বিষয়টি জেনেও পরিবারের অন্যান্য সদস্যরা কোনো ব্যবস্থা না নেয়ায় দিন দিন বেড়ে যায় তার নি’র্যাতনের মাত্রা। তার শা’রীরিক নি’র্যাতনে ওই শিশুর অবস্থার অবনতি হলে মাঝে মধ্যে জেলা ও উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা করেছেন। তবে গত শুক্রবার সকালে তার শ’রীরে মা’রধ’র ও যৌ’নস্থানে আ’ঘাতের কারণে বে’গ’তি’ক হয়ে পড়ে ওই শিশু।

এ সংবাদ পেয়ে পুলিশ রাত দেড়টার দিকে শহরের বিথী টাওয়ারের ৬তলা থেকে ওই শিশুকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তার জুলফিকার সাইফ জানান, শিশু সাদিয়ার শ’রীরের বিভিন্ন স্থানে আ’ঘাতের ক্ষ’ত চি’হ্ন রয়েছে। তবে মাথা, কপাল ও যৌ’ন স্থানে গু’রুতর আ’ঘাতের চি’হ্ন পাওয়া গেছে। এ কারণে তাকে জেলা সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

গৃহকর্মী নি’র্যাতনের ঘ’টনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার বলেন, এ ঘটনায় ওই শিশুর বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে থানায় নারী ও শিশু নি’র্যাতন দমন আইনে মা’মলা দা’য়ের করেছে। ঘ’টনায় জ’ড়িত থাকার অ’ভিযোগে রুমানা জামান ঝুমুরকে আ’টক করে আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 

ad

পাঠকের মতামত