341124

খুলনার পথে পথে মাইকেল জ্যাকসন!

খুলনার মাইকেল জ্যাকসন। মো. বিল্লাল বেপারি। পপ সম্রাট মাইকেল জ্যাকসনের বিখ্যাত গান বাজিয়ে নেচে নেচে বিভিন্ন জায়গায় ঘটি গরম চানাচুর বিক্রি করে জনপ্রিয় হয়ে উঠেছেন। জ্যাকসনের একনিষ্ঠ ভক্ত হিসেবে নিজেকে তৈরির পাশাপাশি মানুষকে বিনোদন দেয়া এবং মুখোরোচক খাবার বিক্রি করেই চলে তার সংসার। কিন্তু করোনাকালে বিক্রি কমে যাওয়ায় স্ত্রী, ছেলেমেয়ে নিয়ে ভালো নেই তিনি।

হঠাৎ মনে হতে পারে বিশ্বখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসন নিজের গান ‘ বিট ইট বা বিলি জিন’ এর তালে তালে নাচছেন। অনেকটা অবাক হওয়ার মতোই কথা। কিন্তু মৃত্যুর এক দশক পরও তাকে অনুসরণ ও অনুকরণ করে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছেন খুলনার দৌলতপুরের ঘটিগরম চিড়া ও চানাচুর বিক্রেতা বিল্লাল বেপারি।

বিল্লাল জানান, একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা রক্ষী হিসেবে কাজ করতেন তিনি। পরে বাড়তি উপার্জনের আশায় মাইকেল জ্যাকসনের সাজে ৭ বছর আগে শুরু করেন ঘটি গরম চানাচুর ও চিড়া বিক্রি। মোঃ বিল্লাল বেপারি বলেন, মাইকেলের ভিডিওগুলো দেখতাম, সেখান থেকেই শেখা। ভাবতাম মানুষকে নতুন কিছু দিতে হবে, তাই নাচের তালে তালে খাবার তৈরি।

শুরুতে জ্যাকসনের গানে নেচে চানাচুর বিক্রি করায় মানুষের পাশাপাশি পরিবারের সমালোচনার মুখে পড়েন। তবে এখন পাচ্ছেন সবারই উৎসাহ। মো. বিল্লাল বেপারি বলেন, পরিবার থেকে প্রথম প্রথম অনেক কথা সম্মুখীন হতে হয়েছে।

করোনা পরিস্থিতিতে কমে গেছে বিক্রি। তাই স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে অনেকটা কষ্টে দিনযাপন করা বিল্লাল চান সকলের একটু সহযোগিতা।

ad

পাঠকের মতামত