340980

দল গঠনের কাজ ৭০ ভাগ শেষ করেছি: নুর

রাজনৈতিক প্ল্যাটফর্ম গঠনের প্রক্রিয়া চলমান জানিয়ে ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নুর জানিয়েছেন, দল গঠনের কাজ ৭০ ভাগ শেষ হয়েছে। এ বছরের শেষেই আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। তবে শুরুতে দল গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে একটি নাগরিক প্ল্যাটফর্ম গঠন করা হবে জানিয়ে তিনি বলেন, নাগরিক প্ল্যাটফর্ম ঘোষণার মাধ্যমে বিভিন্ন নাগরিকদের সঙ্গে একটি যোগসূত্র স্থাপন করার চেষ্টা করবো জোরালোভাবে।

সে জায়গা থেকে মনে হয় আমাদের ৭০ ভাগ কাজ হয়ে গেছে। আমরা দেখেছি যে, অন্যান্য রাজনৈতিক দলগুলোতে যেটা হয় একটি বড় মিছিলে ১০ থেকে ১৫ জন পুলিশ হুইসেল দিলে অনেকে ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। কিন্তু আমাদের নেতাকর্মী রয়েছে তারা সংখ্যায় অল্প কিন্তু সবাই ডেডিকেটেড। একেবারে শেষ পর্যন্ত থাকে। কাউকে ভয় পায় না।

গত ২১শে সেপ্টেম্বর যখন গ্রেপ্তার হই তখন আমার সঙ্গে নবম শ্রেণিতে পড়ুয়া একজন কর্মী গ্রেপ্তার হয়েছেন। সংগঠনে আমরা লোক অল্প হলেও এটা কিন্তু সরকার খুব ভালোভাবে নিয়েছেন।

তিনি বলেন, আমি মনে করি যে, আমাদের লোক অল্প হলেও বাংলাদেশে বর্তমানে এই স্বৈরশাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করার জন্য আমাদের যথেষ্ট সক্ষমতা বা সেই লোক তৈরি হয়েছে। তবে এটা মোটামুটি নিশ্চিত যে, চলতি বছরের শেষের দিকে রাজনৈতিক দল সরাসরি ঘোষণার মাধ্যমে একটি নাগরিক প্ল্যাটফর্ম ঘোষণা করবো। যেটা আমাদের রাজনৈতিক প্রক্রিয়ার অংশ। সূত্রঃ শীর্ষ নিউজ

ad

পাঠকের মতামত