340732

থু’তু ছিটিয়ে নিষিদ্ধ হলেন ডি মারিয়া

অ’ভিযোগ প্রমাণিত হওয়ায় শেষ পর্যন্ত নিষিদ্ধ হতেই হলো পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়াকে। পিএসজি-মার্শেই ম্যাচের মারামারির ঘটনার জেরেই ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষ।

ঘটনা গত ১৪ সেপ্টেম্বর। প্রতিপক্ষ অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ওই ম্যাচে ০-১ গোলে হেরেছিল পিএসজি। টানা দ্বিতীয় হারে সেদিন ম্যাচের শেষ দিকে মেজাজ ধরে রাখতে পারেননি নেইমার-ডি মারিয়ারা। মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়েরা।

এ ঘটনায় রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিয়েছিলেন দুই দলের চার ফুটবলারকে। পিএসজির পারেদেস ও কুরজাওয়া এবং মার্শেইর বেনেদেত্তো ও জর্দান আমাভি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দেখে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও লাল কার্ড দেখান রেফারি।

তবে রেফারি বা ভিএআরের চোখ এড়িয়ে গেলেও মার্শেইর কোচ আন্দ্রে ভিলাস বোয়াস পরে অ’ভিযোগ করেন তাঁর দলের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থু’তু মেরেছেন ডি মারিয়া। তার অ’ভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়। তদন্ত করেই ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে লিগ কর্তৃপক্ষ। যদিও নিষিদ্ধ করার কারণ হিসেবে থু’তু ছিটানোর কথা উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

ডি মারিয়ার এই নিষেধাজ্ঞা কার্যকর হবে ২৯ সেপ্টেম্বর থেকে। এর ফলে চার ম্যাচে খেলতে পারবেন না তিনি।

ad

পাঠকের মতামত