340303

গাড়িচালক মালেক ১৪ দিনের রি’মান্ডে

অ’স্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মা’মলায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদলের ১৪ দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) আব্দুল মালেক ওরফে বাদলের বিরুদ্ধে অ’স্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে করা দুই মা’মলার রি’মান্ড শুনানি হয়। মা’মলা দুটিতে সাত দিন করে ১৪ দিনের রি’মান্ড চায় পুলিশ।

এর আগে রাজধানীর তুরাগের কামারপাড়া এলাকার একটি আবাসিক ভবন থেকে তাকে একটি বিদেশি পি’স্তল, একটি ম্যাগজিন ও কয়েক রা’উন্ড গু’লি এবং দেড় লাখ জাল টাকাসহ গ্রেফতার করে র‌্যাব। পরে তুরাগ থানায় দুটি মা’মলা করা হয়।

মালেকের বি’রুদ্ধে অ’স্ত্রের ভয় দেখিয়ে স্থানীয়দের জিম্মি করে তাদের জমি আ’ত্মসাতসহ বিভিন্ন অ’পরাধ ও জাল টাকার ব্যবসায়ে জড়িত থাকার প্রমাণ পেয়েছে র‌্যাব। এছাড়া মাত্র ২৬ হাজার টাকার বেতনের কর্মচারী হয়ে রাজধানীতে দুটি বিলাসবহুল ভবন, প্রায় ২০ কাঠা জমির মালিক, গরুর খামার ও নামে-বেনামে ব্যাংকে প্রায় শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগও রয়েছে। এসব অভিযোগে ইতোমধ্যে দুর্নীতি দমন কমিশন মালেকের বিরুদ্ধে অনুসন্ধান চালাচ্ছে।

আব্দুল মালেক বর্তমানে শিক্ষা স্বাস্থ্য অধিদফতরের ডিজির গাড়ির চালক হিসেবে কর্মরত। এর আগে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের ড্রাইভার হিসেবে কাজ করতেন তিনি।

ad

পাঠকের মতামত