340144

অবশেষে দলীয় অনুশীলনে ফিরছেন ক্রিকেটাররা

করোনার আগ্রাসনে চার দেয়ালের মাঝে বন্দী ছিলো ক্রিকেট। ফিরবে কবে তাও ছিলো চরম অনিশ্চয়তার মাঝে। গেলো ১৯ জুলাই থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করে বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু কোভিড পরিস্থিতির উন্নতি না হওয়ায় দলীয় অনুশীলন করা হয়ে উঠেনি। তাই মিরপুর থেকে শুরু করে দেশের বিভাগীয় স্টেডিয়ামগুলোতে অনুশীলন চালিয়ে যান ক্রিকেটাররা।

যদিও আইসিসির গাইডলাইনে আছে। কোভিডকালে ব্যক্তিগতভাবে একজন এরপর তিন তারপর পাঁচ… এভাবে পরিস্থিতি অনুকূলে থাকলে দলীয় অনুশীলন করা যাবে। আইসিসির নিদর্শনা মেনেই অবশেষে দলীয় অনুশীলনে দেখা যাবে জাতীয় দলের ক্রিকেটারদের। তাই দীর্ঘ দুই মাসের ব্যক্তিগত অনুশীলনের পর অবশেষে সম্ভব শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে রোববার দুপুর থেকে আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো দলীয় অনুশীলন করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড -বিসিবি। রোববার সকাল সাড়ে ১১টায় টিম হোটেলে উঠবেন ক্রিকেটাররা। তারপর দুপুর ১টা থেকে দলীয় অনুশীলনে ফিরবেন তামিম, মুশফিক ও মুমিনুলরা। জানা গেছে, লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে ইতিবাচক সাড়া মেলায় টানা ৬ দিন টিম হোটেলে থেকে অনুশীলন করবেন টাইগাররা। তারপর সব ঠিক থাকলে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় উড়াল দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

ad

পাঠকের মতামত