340008

বাংলাদেশ বিমানের সৌদি আরবের ফ্লাইট অ’নিশ্চিত

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের তিন রুটে আগামী ২০ সেপ্টেম্বর থেকে ফ্লাইট পরিচালনার ঘোষণা করেছে বাংলাদেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে ফ্লাইট শুরু করার ৩ দিন আগে সেই ফ্লাইট চলাচল নিয়ে অ;নিশ্চয়তা দেখা দিয়েছে।

আজ ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, ‘সৌদি আরবগামী বিমান যাত্রীদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি আরব কর্তৃপক্ষ শ;র্ত সা;পেক্ষে সে দেশে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘো;ষণা দিয়েছিল।

সে অনুযায়ী বিমান ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করে। কিন্তু সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত ফ্লাইট পরিচালনার অ;নুমতি দেয়নি। সৌদি সরকারের অ;নুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে। সৌদি গমনেচ্ছুক সকল যাত্রীদের যাত্রার তারিখ, সময় ইত্যাদি যথাসময়ে অবহিত করা হবে।’

গত ১৬ সেপ্টেম্বর বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সৌদি আরবে ফ্লাইট সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছিল।

ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটের ফ্লাইট চালু হবে। এ ফ্লাইট প্রতি সপ্তাহে একদিন (রোববার) সৌদি যাবে। আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম এবং বৃহস্পতিবার ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট চলবে।

এছাড়া ঢাকা-রিয়াদ-ঢাকা রুটে আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটের ফ্লাইট আগামী ২৪ তারিখ থেকে শুরু হবে। প্রতি সপ্তাহে একদিন- বৃহস্পতিবার বলে জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে এ ঘো;ষণার পরদিনই অ;নিশ্চয়তার ঘো;ষণা দিল বাংলাদেশ বিমান।

ad

পাঠকের মতামত