339907

ফের পাকিস্তানি সেনাবাহিনীর গু’লিতে ভারতীয় জওয়ান নি’হত

জম্মু-কাশ্মীরে পাকিস্তানি সেনাবাহিনীর গু’লিতে এক ভারতীয় জওয়ান নি’হত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও দুইজন সেনা সদস্য। এদের মধ্যে একজন সেনা কর্মকর্তা রয়েছেন। মঙ্গলবার রাজৈরি জেলার নিয়ন্ত্রণ রেখায় এ হা’মলার ঘটনা ঘটে। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে যু’দ্ধবিরতি ভঙ্গ করে পাকিস্তান এ হা’মলা চালিয়েছে। বিনা উসকানিতেই এ হা’মলা চালানো হয়।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই উ’ত্তপ্ত হয়ে ওঠে রাজৌরি সেক্টর। বিনা উ’সকানিতে গু’লি চালাতে থাকে পাকিস্তানি বাহিনী। তবে এর পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। শুধু রাজৌরি সেক্টরই নয়, নিয়ন্ত্রণরেখা বরাবর সুন্দেরবানি সেক্টরেও ছোট অ’স্ত্র ও মর্টার হা’মলা চালাতে থাকে পাকিস্তান। চলে একটানা শেলিং।

দুই আ’হতদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শা’রীরিক অবস্থা স্থিতিশীল। ভারত জানিয়েছে, চলতি বছরে জম্মু রিজিয়নে ৩১৮৬টি সং’ঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে পাকিস্তান। জানুয়ারি থেকে ৭ই সেপ্টেম্বর পর্যন্ত হিসেবে এই তথ্য দিয়েছে ভারত।

এরই সঙ্গে নয়াদিল্লি জানিয়েছে ভারত পাকিস্তান আন্তর্জাতিক নিয়ন্ত্রণ রেখায় গু’লি চলেছে ২৪২ বার। চলতি বছরে সেনার ৮ সদস্য নি’হত হয়েছেন। ভারতীয় সেনার এক সূত্র জানাচ্ছে, এই বছরের শুরু থেকে যে গু’লির লড়াই চালিয়েছে পাকিস্তান তাতে ২৪ জন সাধারণ নাগরিক মা’রা গিয়েছেন। শতাধিক আ’হত হয়েছেন।

জি-নিউজ

ad

পাঠকের মতামত