339645

মা’রা গেলেন ইত্যাদি খ্যাত অভিনেতা

জনপ্রিয় অভিনেতা মহিউদ্দিন বাহার আ’র নে’ই (ই’ন্না লি’ল্লাহি…রাজি’উন)। আজ সোমবার ভোর পাঁচ’টার দিকে তিনি মা’রা যান। মৃ’ত্যু’কালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। পারি’বারিক সূত্র জানায়, মহিউদ্দিন বাহার অনেক দিন ধরে’ হা’র্ট ও কিড’নিসহ নানা সমস্যায় ভুগ’ছি’লেন। আজ ভো’রে শারী’রিক অব’স্থার অবনতি ঘটলে তাকে হাস’পাতালে নেওয়া হয়। পরে চিকিৎ’সকেরা মৃ’ত ঘো’ষণা করেন।

মহি’উদ্দিন বা’হার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে’সহ অনেক আ’ত্মীয়-স্ব’জন ও শুভা’কা’ঙ্ক্ষী রেখে গেছেন। আজ বাদ আ’সর দয়া’গঞ্জে জানা’জার পর সেখা’নকার কব’রস্থানে তাকে দা’ফন করা হবে বলে পারি’বারিক সূত্র নিশ্চিত করেছে।

মহি’উদ্দিন বাহার ১৯৪৭ সালের ২৭ ডিসেম্বর ফে’নী সদর উপজেলার মো’টবী ইউনিয়নের লক্ষ্মী’পুর গ্রামে জন্ম’গ্রহণ করেন। তিনি সরকারের সি’নিয়র সহকারী সচিব হিসেবে ২০০৫ সালে অবসর নেন।

সরকারি চাকরিজীবী হলেও অভিনয় ছিল মহিউদ্দিন বাহারের নেশা। স্কুলজীবন থেকেই বিভিন্ন নাট্য সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৬ সালে নাগ’রিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হন।

১৯৭৭ সালে বাংলাদেশ টেলিভিশনের ছোটদের সিরিজ ‘রোজ রোজ’ এ প্রথম অভিনয় করেন মহিউদ্দিন বাহার। এরপর চাকরির পাশা’পাশি হুমায়ূন আহমেদ, গিয়াস উদ্দিন সেলিমসহ অনেকের নাটকে অভিনয় করেন। প্রায় ২৬ বছর ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে সমাজের নানা অসংগতি নিয়ে অভিনয় করেন মহিউদ্দিন বাহার।

ad

পাঠকের মতামত