339666

আবুধাবি দুর্ঘটনায় নি’হত এক প্রবাসী নির্মাণ শ্রমিকের পরিবারকে ৪ লক্ষ দিরহাম প্রদানের রায় ঘোষণা

আবুধাবি এক কন্সট্রাকশন তত্ত্বাবধায়ক এবং সাইট ইঞ্জিনিয়ার অবহেলার কারণে ওয়ার্কসাইট দুর্ঘ;’টনায় মা; রা যাওয়া এক এশিয়ান নির্মাণ শ্রমিকের পরিবারকে ৪ লক্ষ দিরহাম পরিমাণ ক্ষ;’তিপূরণ দেওয়া হয়েছে।

আবুধাবি ক্যাসেশন কোর্ট নিম্ন আদালতের পূর্বের রায় বহাল রেখেছে যেটি নির্মাণ সাইটের ইঞ্জিনিয়ার, ভু; ক্তভোগীর তাত্ক্ষণিক তত্ত্বাবধায়ক এবং তাদের নিয়োগকর্তা যৌথভাবে ক্ষ;তিগ্রস্থের পরিবারকে ক্ষ; তিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছে।

আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে যে এশীয় ব্যক্তিটি ওয়ার্কসাইট দুর্ঘটনায় মা; রা গিয়েছিল। তদন্তে নিশ্চিত করেছে যে সুপারভাইজার এবং সাইট ইঞ্জিনিয়ার যারা কর্মক্ষেত্রে শ্রমিকের নিরাপত্তা প্রয়োজনীয়তাগুলি নিশ্চিত করেনি তাদের অবহেলার ফলে এই দুর্ঘ; টনা ঘটেছিল।

এশীয় কর্মী ছিলেন তাঁর পরিবারের একমাত্র ব্যক্তি তার আয়ের উপর নির্ভর করত পুরো পরিবার এই বিবেচনায় ফার্স্ট ইনস্ট্যান্সের আবু ধাবি কোর্ট এবং আপিল আদালত উভয়ই প্রতিপক্ষকে আদেশ করে যে তারা ক্ষ; তিগ্রস্থ পরিবারকে ক্ষ’;তিপূরণের জন্য তার উত্তরাধিকারীদের ৪,০০,০০০ দিরহাম দিতে হবে।

সংস্থাটি এবং এর কর্মীরা আবুধাবির শীর্ষ আদালতে এই রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিল যা তাদের আপিল প্রত্যাখ্যান করেছে এবং আগের রায়গুলি বজায় রেখেই এশিয়ান শ্রমিকের পক্ষেই চুড়ান্ত রায় ঘোষণা করে ।

ad

পাঠকের মতামত