339547

বি’কৃ’ত যৌ’ন চা’হিদা মে’টাতে স’ঙ্গীর হাতে প্রাণ হা’রালেন ৬৫ বছরের অধ্যাপিকা

আন্তর্জাতিক ডেস্ক: ৯ সেপ্টেম্বর, বুধবার ভারতের উত্তরাখ’ন্ডের দেরাদুনে খু’ন হন কলকাতার আদি বাসিন্দা ৬৫ বছরের এক অধ্যাপিকা। ৪৮ ঘণ্টার মধ্যে সেই ঘ’টনার কি’না’রা করল পুলিশ। শুক্রবার ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রে’ফ’তার করেছে দেরাদুন পুলিশ। পুলিশের দা’বি, ওই ব্যক্তি খু’নের কথা স্বী’কার করেছেন এবং পাশাপাশি তার কাছ থেকে এক চা’ঞ্চ’ল্যকর ত’থ্যও পাওয়া গিয়েছে।

ধৃ’তের দা’বি, ওই বৃদ্ধার বি’কৃ’ত যৌ’ন চা’হিদার জে’রে তিনি অ’তি’ষ্ঠ হয়ে উ’ঠেছিলেন। অতি’রি’ক্ত চা’পের মধ্যে পড়েই তাকে খু’ন করতে বা’ধ্য হন ওই ব্যক্তি। পুলিশ জানিয়েছে, দেরাদুনের দইওয়ালা এলাকায় অধ্যাপিকা পুতুল ঘোষকে খু’নের অ’ভি’যো’গে ধৃ’ত ব্যক্তির নাম ত’নু’জ আজওয়াল। বাড়িতে একাই থাকতেন অবিবাহিত ওই অধ্যাপিকা। জুতোর দোকানি তনুজ থাকেন মা–বাবার সঙ্গে দেরাদুনে। তিনিও অবিবাহিত। ছেলের এই স’ম্প’র্কের ব্যাপারে তনুজের বাড়ির লোকজন জানতেন না।

দইওয়ালা থানার পুলিশ কর্মকর্তা মহাবীর সিং রাওয়াত জানিয়েছেন, এক সূ’ত্রে মা’রফ’ত খবর পেয়ে আজওয়ালকে গ্রে’ফ’তার করা হয়েছে। ত’দ’ন্তে জানা যায়, ওই বাড়ি ছাড়াও একা’ধিক জায়গায় পুতুলের এক ব্যক্তির সঙ্গে দেখা করতেন। সেই সূ’ত্র ধ’রেই শুক্রবার আজওয়ালকে ধ’রা হয়। জে’রার মুখে তিনি অ’প’রা’ধের কথা স্বী’কা’র করে নিয়েছেন।

পুলিশ কর্মকর্তা আরও জানান, জে’রায় আজওয়াল পুলিশকে জানিয়েছেন, গত বছর ডিসেম্বর মাসে পুতুলের মামার সৎ’কা’রের সময় তাদের দু’‌জনের আলাপ হয়। দেরাদুনে মৃ’ত ওই মামার বাড়িতেই থাকতেন পুতুল। তার পর থেকেই তাদের দেখা সা’ক্ষা’ৎ শুরু হয়। ওই বাড়িতে আসতে শুরু করেন আজওয়াল। আর তার পর থেকেই নানারকম বি’কৃ’ত যৌ’ন চা’হিদা মেটাতে আজওয়ালকে চা’প দিতে শুরু করেন পুতুল। এমনকী যৌ’ন’ক্ষ’মতা বা’ড়াতে সা’প্লি’মে’ন্ট নেওয়ার কথাও বলেন। এমনই দা’বি অ’ভি’যু’ক্ত আজওয়ালের।

আজওয়াল আরও জানিয়েছেন, পুতুলের এমন কা’র্য’ক’লাপ এবং প্রতি’নি’য়ত যৌ’ন চা’হিদা মে’টা’নো’র চা’পে পড়ে বি’র’ক্ত হয়ে উঠেছিলেন তিনি। ওই সা’প্লি’মে’ন্ট নেওয়ার পর থেকে অ্যা’লা’র্জির বিভিন্ন স’ম’স্যায় ভু’গ’ছিলেন। এই মা’ন’সি’ক অ’ত্যা’চার ব’ন্ধ করতেই পুতুলকে খু’ন করেন আজওয়াল। তিনি জানিয়েছেন, ৯ সেপ্টেম্বর রাতে পি’ছ’নের জানালা দিয়ে বাড়িতে ঢু’কে ওই কা’ণ্ড ঘ’টি’য়েছেন তিনি।

ত’দ’ন্ত চ’লাকা’লীন আজওয়ালের কাছ থেকে প্রায় ১২০ গ্রামের সোনার জুয়েলারি, তিনটি সোনার কা’ফলি’ঙ্ক’স, একটি বিদেশি ব্র‌্যান্ডের হাতঘড়ি উ’দ্ধা’র করেছে পুলিশ। বর্তমান বাজারে এ সবের দাম ৮ লাখ টাকার কা’ছাকা’ছি। আজওয়াল পুলিশকে জানিয়েছেন, তার কাছ থেকে যৌ’ন চা’হি’দা মি’টিয়ে নেওয়ার বি’নি’ময়ে এগু’লি দিয়ে তাকে লো’ভ দে’খান পুতুল। এদিন আজওয়ালকে আদালতে তো’লা হলে বিচারক তাকে জে’ল হে’ফা’জ’তে পা’ঠি’য়েছেন।

ad

পাঠকের মতামত