334560

শরীরে একাধিক আ’ঘাত, খু’ন হয়েছেন সুশান্ত: দাবি চিকিৎসকের

নিউজ ডেস্ক।। সুশান্ত সিং রাজপুত আত্মহ’ত্যা করেননি বরং তাকে খু’ন করা হয়েছে- সম্প্রতি এমনই দাবি করেছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অর্ডিন্যান্স হাসপাতালের চিকিৎসক মীনাক্ষি মিশ্রা।

তিনি আরো জানান, ১৪ জুন নয়, ১৩ জুন রাতে!

এক ভার্চুয়াল ময়নাত’দন্তে অর্ডিন্যান্স হাসপাতালের ডার্মাটোলজিস্ট ড. মিশ্রার বি’স্ফোর’ক দাবি, ‘যেদিন অভিনেতার দেহ ঝু’ল’ন্ত অবস্থায় উদ্ধার করা হয়, তার এক দিন আগেই অভিনেতাকে খু’ন করা হয়েছে!’

তিনি এও বলেন, ‘সকালে অভিনেতা ফলের রস খেয়েছেন, এসব পুরো বানানো গল্প, কারণ সুশান্তক ১৩ জুনই খু’ন করা হয়েছে।’ তার দাবির স্বপক্ষে তিনি বেশ কিছু প্রমাণও তুলে ধরেছেন!

যেমন, যখন কেউ আত্মহ’ত্যা করেন, চোখ বাইরে ঠেলে বেরিয়ে আসে, মুখের ভিতর থেকে জিভ বাইরের দিকে বেরিয়ে আসে। কিন্তু সুশান্তের ক্ষেত্রে এমনটা ঘটেনি।

চিকিৎসক মীনাক্ষি মিশ্রা জানিয়েছেন, অভিনেতার বাঁ চোখের উপরে এবং চোখের নীচে আ’ঘা’তের চিহ্ন রয়েছে, ঠোঁটেও রয়েছে আ’ঘাতের নিশানা। গলায় ফাঁ’স লাগিয়ে আত্মহ’ত্যার সময় এই আ’ঘাতগু’লি কীভাবে এল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ড. মিশ্রা।

মীনাক্ষি মিশ্রার দাবি, সুশান্তের গলায় যে দাগ দেখা গিয়েছে, সাধারণত গলায় ফাঁ’স লাগিয়ে আত্মহ’ত্যার ক্ষেত্রে তেমন দাগ দেখা যায় না । পাশাপাশি, অভিনেতার হাঁটুতে গভীর আ’ঘা’তের চিহ্ন রয়েছে। চিকিৎসক মনে করছেন, অভিনেতার হাঁটু হয়তো ভে’ঙে গিয়েও থাকতে পারে।

এই চিকিৎসক আরো দাবি করেন, ‘আমি চোখ বন্ধ করে বলতে পারি, এটা আত্মহ’ত্যা নয়, খু’ন! শরীর ফ্যাকাশে হয়ে গিয়েছে, যা বোঝাচ্ছে মৃ’ত্যু হয়েছে দেহ উদ্ধারের ১৫-১৮ ঘণ্টা আগে।’

মীনাক্ষি মিশ্রা মুম্বাই পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন!

তিনি জানান, ‘আত্মহ’ত্যার ক্ষেত্রে ফরেনসিক বিশেষজ্ঞরাই ঝু’লন্ত দেহ উদ্ধার করতে পারেন। এক্ষেত্রে তা হয়নি। কাজেই, মুম্বাই পুলিশ যে প্রমাণ ন’ষ্টের চেষ্টা করেনি, সেটা কে হলফ করে বলতে পারে?’

ad

পাঠকের মতামত