334528

পরীক্ষা ছাড়াই ভু’য়া টেস্ট রিপোর্ট দিচ্ছে হাসপাতাল, ধরলেন ম্যাজিস্ট্রেট

নিউজ ডেস্ক।। লাইসেন্স না থাকা, মেয়াদোত্তীর্ণ লাইসেন্স, পরীক্ষা ছাড়াই ভুয়া টেস্ট রিপোর্ট ও দায়িত্বশীল মেডিকেল কর্মকর্তা না থাকায় হবিগঞ্জে দুই বেসরকারি হাসপাতালকে ৫৫ হাজার টাকা জ’রিমা’না করা হয়েছে।

মঙ্গলবার (০৪ আগস্ট) বিকেলে অ’ভিযান চালিয়ে তাদের জরিমানা করেন ভ্রাম্যমাণ আ’দালত। এ সময় ভু’য়া টেস্ট পরীক্ষাগার বন্ধ করে দেয়া হয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।

ভ্রাম্যমাণ আ’দাল’তের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা বলেন, হবিগঞ্জ শহরের শায়েস্তানগর রোডে এভারগ্রীন ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নেই। হাসপাতালটিকে পাঁচ হাজার টাকা জ’রিমা’না করা হয়। একই সময় কোর্ট স্টেশন রোড এলাকার হবিগঞ্জ হসপিটালে গিয়ে তাদের লাইসেন্স মেয়াদোত্তীর্ণ দেখতে পাই। তাদের হাসপাতালে পরীক্ষা ছাড়াই ভু’য়া টেস্ট রিপোর্ট দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন আরও বলেন, তাদের হাসপাতালে দায়িত্বশীল মেডিকেল কোনো কর্মকর্তা নেই। এসব কারণে হাসপাতালটিকে ৫০ হাজার টাকা জ’রিমা’না করা হয়েছে।

ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনায় সার্বিক সহায়তা করেছেন হবিগঞ্জের মেডিকেল কর্মকর্তা ওমর ফারুক। অ’ভিযানকালে ভু’য়া টেস্টের পরীক্ষাগার বন্ধ করে দেয়া হয় ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশ দেয়া হয়।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *