334401

জানা গেল পুলিশের হাতে গ্রে’প্তার ‘টিকটক অপু’র আসল পরিচয়

বিনোদন ডেস্ক : সড়কে মা’রামা’রির ঘটনায় সমালোচিত ‘টিকটক অপু’ ওরফে ‘অপু ভাইকে’ গ্রে’প্তা’র করেছে পুলিশ। তার বি’রু’দ্ধে সড়ক অব’রুদ্ধ করে বাদীকে ধারালো অ’স্ত্র দিয়ে মা”রপিট করে র’ক্তা’ক্ত জখম, চু’রি ও হু’মকি’র অ’ভিযো’গ আনা হয়েছে।

রোববার রাতে অপুর বি’রুদ্ধে মাম’লাটি দায়ের করেন মা’রধ’রের শি’কার প্রকৌশলী মেহেদি হাসান রবিন।

অপুর সঙ্গে তার সহোযোগী নাজমুলও গ্রে’প্তার হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার প্রকৌশলী মেহেদি হাসান রবিন উত্তরার সড়কটি দিয়ে তার ব্যক্তিগত গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। সাথে তার ২-৩ জন বন্ধুও ছিলো। এ সময় আলাউল অ্যাভিনিউয়ের সড়ক আ’টকে টিকটক অপু’ ওরফে ‘অপু ভাই’ ও তার সহযোগীরা টিকটক বানাচ্ছিল।

রবিন রাস্তা আ’টকানো দেখে হর্ন বাজায়। হর্ন বাজানোর পর অপু ও তার সহযোগীরা বি’রক্ত বোধ করে এবং গাড়িকে উদ্দেশ্য করে অশালীন কথা বলতে থাকে। রবিন আর তার বন্ধুরা গাড়ি থেকে নেমে সাইড দিতে বলে।

তবে ‘কেন গাড়ির হর্ন বাজানো হলো’ এবং ‘কেন রাস্তা ছাড়তে বললো’, এ কারণে অপু ও তার সহযোগীরা রবিনসহ তার দুইজন বন্ধুকে মা’রধ’র করে। এতে রবিন এবং বাকি দুইজন গু’রুতর আ’হত হয়।

এরপর স্থানীয়রা অপু ও তার সহযোগীদের বি’রক্ত করার জন্য গণপিটুনি দেয়। সে সময় পুলিশ অপু ও তার আরেক সহযোগীকে আ’টক করে থানায় নিয়ে যায়। পরে তাদের গ্রে’প্তার দেখানো হয়।

মা’মলার ত’দন্ত কর্মকর্তা এসআই আজিজুল ইসলাম জানান, গ্রে’প্তার অপুর বাবার নাম শহীদ ইসলাম। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী। দক্ষিণখান এলাকার একটি বাসায় থাকতো অপু। মঙ্গলবার সহযোগীসহ অপুকে আ’দাল’তে পাঠানো হবে।

সূত্র জানায়, মা’মলার এজাহারে উল্লেখ করা হয়েছে অপু ও তার সহযোগীরা বে’আইনিভাবে জনতাবদ্ধ হয়ে গতিরোধ করে দেশীয় অ’স্ত্রশ’স্ত্র দিয়ে মা’রপিট করে র’ক্তাক্ত ও গু’রুতর জখমসহ চু’রি, ভ’য়ভী’তি ও হু’মকির অ’পরাধ করেছে।

মা’মলায় দ’ণ্ডবিধি ১৪৩, ৩৪১, ৩২৩, ৩২৪, ৩২৫, ৩৫৯ ও ৩৭৯ -ধারায় অ’পরা’ধ করার উল্লেখ করা হয়েছে। দ’ণ্ডবি’ধির ধারা ১৪৩ বে’আইনি সমাবেশ করার অ’পরাধে, ৩৪৩ অন্যায়ভাবে কাজে বাধা প্রদানের জন্য, ৩২৩ কোনো ব্যক্তিকে হাত দ্বারা বা ভোতা অ’স্ত্র দ্বারা আ’ঘাত করায়, ৩২৫ কোনো ব্যক্তিকে হাত দ্বারা বা ভোতা অ’স্ত্র দ্বারা ‘গু’রুতর’ আ’ঘাত করার সাজা, ৩২৬ কোনো ব্যক্তিকে (শুধুমাত্র) ধারালো অ’স্ত্র’ দ্বারা গু’রুতর আ’ঘাত করা এবং ৩৭৯ ঘরের বাইরে বা খোলা জায়গা থেকে মা’লামাল ‘চু’রি করার অ’পরাধে মা’মলা দেয়া হয়েছে।

উত্তরা পূর্ব থানার এসআই আজিজুল তালুকদারকে মা’মলাটি ত’দন্ত করার দায়িত্ব দেয়া হয়েছে। এজাহারে অপুসহ তার বন্ধু রনি, মুরাদ, জমিরউদ্দিন, নাজমুল, শাহদাত হোসেন শাকিলসহ অজ্ঞাত ২০-২৫ জনকে আ’সামি করা হয়েছে।

এদিকে বি’তর্কিত টিকটকার অপু ভাই ও মামুনসহ কয়েকজনের আইডি ব্যান করা হচ্ছে। টিকটক ছাড়াও লাইকিইতেও তাদের আইডি ব্যান করা হচ্ছে। তরুণ সমাজকে বিপথে নেয়ার অ’ভিযোগে তাদের বি’রুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানা গেছে।

৩ জুলাই রাতে ‘সা’ইবার-৭১’ এর অফিসিয়াল ফেসবুক পেজে এই তথ্য জানানো হয়েছে। এ বিষয়ে সা’ইবার-৭১ পরিচালক আবদুল্লাহ আল জাবের হৃদয় জানান, অপু-মামুনসহ বিকৃত ভিডিও প্রস্তুতকারীদের বিষয়ে টিকটকের আঞ্চলিক প্রধানের সঙ্গে কথা হয়েছে। অপু- মামুনের আইডি শিগগিরই ব্যান করা হবে বলে জানিয়েছেন তারা।

হৃদয় আরও জানান, এ বিষয়ে টিকটকের অফিসিয়াল পেজেও ঘোষণা দেয়া হবে।

ad

পাঠকের মতামত