334467

আমার ছেলে প্রতিভাবান; যত্ন নিলে ভালো হতো : অপু’র বাবা

ডেস্ক রিপোর্ট।। আমার ছেলে প্রতিভাবান, মেধাবী। ওরে যত্ন নিলে ভালো করতো- এমনটাই বললেন ইয়াসিন আরাফাত অপু ওরফে অপু ভাইয়ের বাবা শহীদুল ইসলাম। রাজধানীর উত্তরা পূর্ব থানায় এসেছিলেন ছেলের বিষয়ে খোঁজ নিতে।

শহীদুল ইসলাম কালের কণ্ঠকে বললেন, ‘ওসি সাহেবের সাথে আমার আলাপ হইছে। তারা ভালো রিপোর্ট দিছে। ছেলেরে আসলে ঠিকমতো দেখাশোনা করি নাই এইজন্য এইরকম হইছে। এখন আমি জজকোর্টে যাচ্ছি, ওর জামিন হলে ওর প্রতি খেয়াল নিবো।’

তিনি জানান, অপু যে ঢাকায় ছিল সেটা তিনি জানতেন না। কারণ অপু সোনাইমুড়িতে নানারবাড়ি থাকতো। অপুর মায়ের সাথে তার তালাক হয়ে গেছে ১৩ বছর আগে। সে ঘরে অপু (২০) ও অন্তর (১৬) নামে দুই সন্তান রয়েছে। পরে অপুর শহীদুল ইসলামকে তালাক দিলে তিনি ফের বিয়ে করেন। তবে সোনাইমুড়ির সোনাপুরে নানাবাড়িতে অপু ও অন্তরের জন্য খরচ পাঠাতেন শহীদুল ইসলাম। পরের ঘরেও শহীদুল ইসলামের দুই সন্তান রয়েছে।

অপু ঢাকার দক্ষিণখানে থাকে জানেন না কেন, জানতে চাইলে শহীদুল ইসলাম বলেন, ‘আমি আসলেই জানতাম না। আমি তো থাকি মাইজদিতে। সোনাইমুড়ি গিয়ে তাদের দেখে আসি। ঈদের আগেরদিন গেছি। ওরা বলল অপু ঢাকা চলে গেছে। আমাকে ওর নানাবাড়ির মানুষেরা বিস্তারিত জানায় নাই। গতকাল আমি শুনলাম অপুকে পুলিশ ধরছে, আমি বাস ধরেই চলে এসেছি ঢাকায়। এই যে থানা থেকে বের হলাম এখন জজ কোর্টে যাচ্ছি।’

অপু ‘বখে গেল’ কীভাবে? এই প্রশ্নের উত্তরে বলেন, দেখেন ওর নানাবাড়ির লোকেরা তার বাপের সম্পর্কে এমন কথা বলছে যে সে আমাকে সব প্রশ্নের উত্তর দিতো না। তাই আমি জানতেই পারি নাই এতো কিছু ঘটে গেছে। তবে তার মেধা আছে, সে ভালো গান গাইতে পারে। যত্ন নিলে আরো ভালো করতো। থানার ওসি সাহেবও বলল সে কথা। ওরে জামিন পাইলে আগে ওসি সাহেবের কাছে নিয়ে আসবো। তিনি যে পরামর্শ দিবেন সেইটাই করবো।

শহীদুল ইসলামের পারিবার ও আর্থিক অবস্থা খারাপ নয়। তিনি ২০০৩ সালে ও ২০০৯ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচন করেছেন। যদিওবা হেরে গেছেন। এছাড়াও মেডিসিন ও মেডিক্যাল ইকুইপমেন্টের বিজনেস করতেন শহীদুল ইসলাম। মিটফোর্ডসহ পুরো ঢাকায় তার ব্যবসারক্ষেত্র ছিল। এখন ব্যবসা বাদ দিয়ে নোয়াখালীর মাইজদিতে থাকেন।

পথচারীকে হ’ত্যা চেষ্টার অ’ভিযোগে লাইকি তারকা ‘অপু ভাই’কে গ্রে’প্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যার পর তাকে রাজধানীর উত্তরা থেকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা পূর্ব থানার ওসি (ত’দন্ত) আদিল হোসেন।

সোশ্যাল মিডিয়া লাইকিতে রঙিন চুলে ছোট ভিডিও করে বেশ পরিচিতি লাভ করেন ‘অপু ভাই’। এই মাধ্যমে তাকে অনুসরণ করেন প্রায় ১০ লাখ অনুসারী। উৎস: কালের কণ্ঠ।

ad

পাঠকের মতামত