331233

বাংলাদেশি রাষ্ট্রদূতের বি’রুদ্ধে মান’বপাচারের অ’ভিযোগ আনতে পারে কুয়েত

নিউজ ডেস্ক।। কুয়েতে এমপি মোহাম্মদ শহিদুল ইসলামকে গত জুনে আ’টকের পর দেশটির সরকার মনে করছে মা’নবপাচারের সঙ্গে বাংলাদেশি দূতাবাস জ’ড়িত থাকতে পারে।

মিডিল ইস্ট মনিটর এ খবর দিয়ে বলেছে এটি কোনো সাধারণ অ’পরা’ধের ঘটনা নয় বা কোনো একজন এমপি এর সঙ্গে শুধু জ’ড়িত নয় বরং এধরনের মা’নবপাচারের সঙ্গে অ’পরাধী আন্ডাওয়ার্ল্ড যেমন জ’ড়িত তেমনি বাংলাদেশি রাষ্ট্রদূত এ ঘটনার সঙ্গে জ’ড়িত।

এ বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালামকে তার সংশ্লিষ্টতা থাকার ব্যাপারে স’তর্ক করেছিলেন। এরই প্রেক্ষিতে পরবর্তীতে এমপি পাপলুকে আ’টক করে কুয়েত কর্তৃপক্ষ।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন হুঁ’শিয়ারি দিয়ে বলেন কুয়েত এসএম আবুল কালামের বি’রুদ্ধে অ’ভিযোগ আনলে বাংলাদেশ তার রাষ্ট্রদূতকে রেহাই দেবে না। অর্থপাচার ও মানবপাচারের বি’রুদ্ধে সরকার জিরো টলারেন্স বজায় রেখেছেন। পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন পাচারকারিরা যে দলেরই হোক না কেনো তাকে শা’স্তি পেতে হবে।

তবে কুয়েতে রাষ্ট্রদূত হিসেবে কালামের মেয়াদ শেষ পর্যায়ে এবং তিনি এ মাসেই দেশে ফিরতে পারেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী কুয়েতে নতুন রাষ্ট্রদূত নিয়োগ চূড়ান্ত করার কথা জানিয়েছেন।

গত ৬ জুন কুয়েতে গ্রে’ফতার করা হয় এমপি শহিদুল ইসলামকে। তার বি’রুদ্ধে মানব ও অর্থপাচারের অ’ভিযোগ আনা হয়েছে। কুয়েতের সরকারি কর্মকর্তাদের ৫টি বিলাসবহুল গাড়ি দেয়ারও অ’ভিযোগ রয়েছে তার বি’রুদ্ধে।

ad

পাঠকের মতামত