331223

নতুন নাটক এরশাদ ট্রাস্ট নিয়ে, কে পাচ্ছে ৬০-৭০ কোটি টাকার সম্পত্তি?

নিউজ ডেস্ক।। করোনায় চেয়ারম্যান খালেদ আখতারের মৃ’ত্যুতে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট নিয়ে নতুন করে নাটকীয়তার সৃষ্টি হয়েছে।

বিদিশা সিদ্দিককে পাশে নিয়ে সংবাদ সম্মেলনে কাজী মামুনুর রশীদ নিজেকে চেয়ারম্যান দাবি করেছেন। এদিকে, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলছেন, চেয়ারম্যান কে হবেন তা আ’ইনগত দিক বি’বেচনা করে জানানো হবে।

মৃ’ত্যুর আগে আনুমানিক ৬০ থেকে ৭০ কোটি টাকার সম্পত্তি ট্রাস্টের নামে লিখে দিয়ে যান হুসেইন মুহম্মদ এরশাদ। যার একমাত্র সুবিধাভোগী করা হয় পুত্র এরিক এরশাদকে। বেঁ’চে থাকা অবস্থায় তিনিই ট্রাস্ট্রের চেয়ারম্যান ছিলেন। অসুস্থ থাকাকালে তার ব্যক্তিগত সহকারী অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতারকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। চেয়ারম্যান হিসেবে তিনিই দায়িত্ব পালন করলেও গত ফেব্রুয়ারিতে ট্রাস্ট পুনর্গঠন করা হয়।

অ’ভিযোগ রয়েছে, এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক নিজের পছন্দের তিনজনকে অন্তর্ভুক্ত করেন।

শনিবার (১১ জুলাই) ভোরে খালেদ আখতার করোনা আ’ক্রান্ত হয়ে মা’রা যান। এর কয়েক ঘণ্টা পরই এরশাদের প্রেসিডেন্ট পার্কের বাসায় সংবাদ সম্মেলন করে জানানো হয় নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান এখন কাজী মামুনুর রশীদ। তিনি জানান, খালেদ অসুস্থ থাকায় গত পহেলা জুলাই তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন ট্রাস্ট্রের অন্য সদস্যরা।

লিখিত সব কিছু আছে। এছাড়া এটা প্রেস রিলিজ আকারে সব সাংবাদিকের কাছে পাঠানো হয়েছে। এদিকে, এরিক জানান, চাচা জিএম কাদেরের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই। এরিক বলেন, না, তার সঙ্গে কোনো কথা হয় না। তিনিও আসেন না।

ট্রাস্ট এবং এরিকের বিষয়ে জিএম কাদের টেলিফোনে সময় সংবাদকে জানান, ট্রাস্টের পরবর্তী চেয়ারম্যান কে হবে নানা দিক বিবেচনায় পরে তা জানানো হবে।

জিএম কাদের বলেন, চেয়ারম্যান হিসেবে পুরো বিষয়টা আমার যাচাই করে দেখতে হবে।

আর এরিক এরশাদের বিষয়ে জাপা প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় জানান, এরিককে যা শিখিয়ে দেয়া হয়, সে তাই বলে। ওরে তোতা পাখির মতো যা শেখায় তাই বলে।

এরশাদের মৃ’ত্যুর পর প্রেসিডেন্ট পার্কের বাসায় পুত্র এরিকের সঙ্গে মা বিদিশা সিদ্দিক বসবাস শুরু করলে চাচা জিএম কাদেরের সঙ্গে নানা বিবাদের ধুম্রজালের সৃষ্টি হয়। সে সময় বিদিশা অ’ভিযোগ করেন, তাকে হুম’কি ধম’কি দিয়ে হয়রানি করা হচ্ছে। তবে, আজকে তিনি সংবাদ সম্মেলনে থাকলেও কোনো কথা বলেননি। উৎস: সময়নিউজ।

ad

পাঠকের মতামত