330767

দেশে করোনা রোগীর সংখ্যা পৌনে দুই লাখ ছাড়াল

নিউজ ডেস্ক।। দেশে প্রা’ণঘাতী করোনাভাইরাসের (কোভিড) সং’ক্রমণ এবং এতে মৃ’ত্যু বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় আরও তিন হাজার ৩৬০ জনের শরীরে শ’নাক্ত হয়েছে এ ভাইরাস।

ফলে এখন পর্যন্ত শ’নাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে। আ’ক্রান্তদের মধ্যে মা’রা গেছেন আরও ৪১ জন। ফলে ভাইরাসটিতে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ২৩৮ জনে।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি নতুন যুক্ত একটিসহ মোট ৭৬টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শ’নাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৫ হাজার ৬৩২টি নমুনা পরীক্ষা করা হয়।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো নয় লাখ চার হাজার ৭৮৪টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শ’নাক্ত হয়েছে আরও তিন হাজার ৩৬০ জনের মধ্যে। ফলে শ’নাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জনে। আ’ক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪১ জন। এ নিয়ে মোট মৃ’ত্যু হয়েছে দুই হাজার ২৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৭০৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮৪ হাজার ৫৪৪ জনে।

ad

পাঠকের মতামত