330682

১২৫ বাংলাদেশিকে উড়োজাহাজ থেকে নামতেই দেওয়া হলো না

নিউজ ডেস্ক।। বাংলাদেশ থেকে বিশেষ ফ্লাইটে করে ইতালি যাওয়া প্রবাসীদের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় এবার রোম বিমানবন্দরে ১২৫ জন বাংলাদেশিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে নামতে দেওয়া হয়নি।

দেশটির পত্রিকা ইল মেসেজেরো অনলাইন সংস্করণের খবরে জানানো হয়েছে আজ বুধবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রোম বিমানবন্দরে অবতরণের পর উড়োজাহাজে থাকা ১২৫ বাংলাদেশিকে নামতে দেওয়া হয়নি।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, জরুরি চিকিৎসাসেবা প্রয়োজন নেই এমন সব বাংলাদেশিকে এই ফ্লাইটেই ফেরত পাঠানো হবে। এয়ারলাইন্স সংস্থার ভাষ্য, তারা যাত্রীদের দোহা থেকে নিয়ে এসেছেন। এতে কোনো নিয়ম ভ’ঙ্গ হয়নি।

বাংলাদেশ থেকে ইতালিতে বিশেষ ফ্লাইটে যাওয়া ২১ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। গত সোমবার তারা দেশটিতে যান। এরপরেই ইতালির প্রভাবশালী গণমাধ্যমগুলোর প্রধান শিরোনামে নেতিবাচকভাবে বাংলাদেশের খবর প্রকাশ করা হয়েছে।

আজ দেশটির প্রায় সবগুলো পত্রিকার প্রধান শিরোনামে বাংলাদেশে করোনাভাইরাস পরীক্ষার ভু’য়া সার্টিফিকেট নিয়ে এই প্রবাসীরা ইতালিতে গেছেন বলে শিরোনামে উল্লেখ করা হয়েছে।।

দেশটির শীর্ষস্থানীয় দৈনিক ইল মেসেজেরো (দ্য মেসেঞ্জার) আজ প্রধান শিরোনাম করেছে ‘বাংলাদেশ থেকে ভু’য়া করোনার সার্টিফিকেট’।

অনুরূপ শিরোনাম করেছে আরেক প্রভাবশালী দৈনিক লা নুয়োভা। এছাড়া দেশটির ইলেক্ট্রনিক গণমাধ্যমেও এখন প্রধান আলোচনার বিষয় হয়ে উঠেছে কিছু বাংলাদেশির কারণে ইতালিতে নতুন করে ঝুঁ’কি তৈরি হওয়ার বিষয়টি। কঠোর ভাষায় লেখা সম্পাদকীয় কলামেও বাংলাদেশিদের নজরদারির আওতায় আনার জন্য দাবি তোলা হচ্ছে।।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গতকাল ‘উল্লেখযোগ্য সংখ্যক’ বাংলাদেশি যাত্রীর করোনাভাইরাস শ’নাক্ত হওয়ার কথা জানানোর পর সাত দিনের জন্য বাংলাদেশ থেকে ফ্লাইট নি’ষিদ্ধ করা হয়।

ad

পাঠকের মতামত