330559

বি’পর্যস্ত যুক্তরাষ্ট্র, ফের একদিনে প্রায় তিন গুণ মৃ’ত্যু

নিউজ ডেস্ক।। প্রা’ণঘা’তী করোনা ভাইরাসে বিপ’র্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে আরও ৯৯৩ জনের মৃ’ত্যু হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় তিন গুণ বেশি। এছাড়া দেশটিতে নতুন করে আরও ৫৫ হাজারের বেশি জন করোনায় আ’ক্রান্ত হয়েছে।

এনিয়ে দেশটিতে আ’ক্রান্ত ৩০ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছে। সেইসঙ্গে মোট মৃ’ত্যু ১ লাখ ৩৩ হাজারের বেশি জন। তবে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন সাড়ে ১৩ লাখের বেশি মানুষ। বিশ্বে আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের অবস্থান শীর্ষে।

এদিকে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটিতে বিগত সপ্তাহগুলো থেকে বর্তমানে করোনার সং’ক্রমণ ঊর্ধ্বমুখী। রয়টার্সের পরিসংখ্যান বলছে, দেশটির ৪২ টি রাজ্যে গত ২ সপ্তাহের থেকে বর্তমানে সং’ক্রমণের হার বেড়েছে।

দেশটির ক্যালিফোর্নিয়া, হাওয়াই, আইডাহো, মিসৌরি, মন্টানা, ওকলাহোমা এবং টেক্সাস অঙ্গরাজ্যে মঙ্গলবার করোনায় নতুন করে সং’ক্রমণ আগের আ’ক্রান্তের রেকর্ড ছাড়িয়ে গেছে।

এছাড়া বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোতে আইসিউ সং’কট দেখা দিয়েছে। তবে এতকিছুর পরও দেশটির প্রেসিডেন্ট হাঁটছেন ভিন্ন পথে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পুরো অর্থনীতি ব্যবস্থা চালু করার আহ্বান জানিয়েছেন। রয়টার্স, ওয়ার্ল্ডওমিটার।

ad

পাঠকের মতামত