330167

মুসলিমদের ইসরাইলের বি’রুদ্ধে লড়তে যে পরামর্শ দিলেন মাহাথির মোহাম্মদ

ডেস্ক রিপোর্ট।। মালেয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সং’ঘাত বন্ধ করে ফিলিস্তিনিদের জমি দখল করে অবৈধভাবে প্রতিষ্ঠিত ইসরাইলের বি’রুদ্ধে মুসলমানদের ঐক্যবদ্ধভাবে লড়াই করা উচিত।

সম্প্রতি লেবাননের একটি টিভিকে দেয়া সাক্ষাৎকারে ইসলামি বিশ্বের এ শীর্ষ নেতা এ কথা বলেন।

মাহাথির বলেন, ইসরাইলিরা মানবতার শ’ত্রু, মুসলমানদের শ’ত্রু। তারা ফিলিস্তিনিদের নি’র্বিচারে গু’লি করে হ’ত্যা করছে তাদের বাকি ভূমিটুকুও জবর-দখলের জন্য।

লেবাননের আল-মায়াদিন টিভিতে গত ২৯ জুন মাহাথির মোহাম্মদের ওই বিশেষ সাক্ষাৎকারটি প্রচার করা হয়।

মাহাথির বলেন, এ সব ঘটনাকে ইহুদি নিয়ন্ত্রিত গণমাধ্যমগুলোতে মুসলিমদের জ’ঙ্গি ও স’ন্ত্রাসী হিসেবে জাহির করে ফলাও করে প্রচার করে প্রপাগান্ডা চালাচ্ছে। ইউরোপের সাধারণ মানুষের মধ্যে এক ধরণের ইসলামবিদ্বেষ ঢুকিয়ে দিচ্ছে ইহুদিরা।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যে মুসলিম দেশগুলোর মধ্যে সং’ঘাত জিইয়ে রেখেছে যুক্তরাষ্ট্র, যাতে তার ঘনিষ্ঠ মিত্র ইসরাইলের দখলদারিত্বে তারা নাক না গলানোর ফুরসত পায়। গোটা ইসরাইল রাষ্ট্রটিই প্রতিষ্ঠিত হয়েছে ফিলিস্তিনিদের ভূমি জবর-দখল করে। এ নিয়ে কেউ কথা বলে না। মুসলিম দেশগুলো একে অন্যের পিছে লেগে আছে।

তিনি আরও বলেন, সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে ইহুদি স’ন্ত্রাবা’দের বি’রুদ্ধে লড়বার। তা না হলে বিশ্ব মানচিত্র থেকে মুসলিম দেশ ফিলিস্তিন একেবারেই হারিয়ে যাবে।

ad

পাঠকের মতামত