330191

ধ’র্ষণে’র জে’রে তরুণীর সন্তান প্রসব, বিচারে র’ক্তাক্ত ৭ জন

নিউজ ডেস্ক।। মোংলায় ধ’র্ষণে’র জে’রে এক তরুণীর সন্তান প্রবসের ঘটনায় বি’চারের পরে হা’মলায় সাত জন র’ক্তাক্ত হয়েছে। তবে পুর্ব শ’ত্রুতার জে’র ধরে চাঁদপাই ইউপি মেম্বার জাহাঙ্গীর মল্লিকসহ ৪ জনকে কু’পিয়ে র’ক্তাক্ত জ’খম করা হয়েছে বলে অ’ভিযোগ করা হয়েছে।

শনিবার রাত পৌনে সাড়ে ১০টার দিকে মালগাজী ৫নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ৭ জনের নাম উল্লেখসহ অরো চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আ’সামী করে থানায় মা’মলা দায়ের করেছে ইউপি সদস্য জাহাঙ্গীর মল্লিক।

আ’হতদের মধ্যে আলমগীর মল্লীক, আতিয়ার মল্লিক ও রাহাত হোসেন নামের তিন জনের অবস্থা খারা’প হওয়ায় রাতেই তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানিয়েছেন।

অন্যদিকে জাহাঙ্গীরের প্রতিপক্ষের দাবি, শালিশ বৈঠক ও পাওনা টাকাকে কেন্দ্র করেই মেম্বারের লোকজন হা’মলা চালিয়ে তাদের নিজেদের আ’ঘাতেই আ’হত হয়েছেন।

এতে জাহাঙ্গীরের প্রতিপক্ষেরও ৩ জন আ’হত হয় হয়েছে বলে দাবি করা হয়েছে। তাদের আ’হতদের মধ্যে চন্দনা সরকার নামে একজন জখম হলেও মেম্বার গ্রুপ প্রভাবশালী ও ক্ষ’মতাবান হওয়ায় থানায় মা’মলা হচ্ছে না। তাকে চিকিৎসাও দেয়া হচ্ছে না।

এলাকাবাসী ও প্রত্যদর্শীরা জানায়, উপজেলার চাঁদপাই ইউনিয়নের মালগাজী গ্রামের বর্তমান ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গির মল্লিকের সাথে স্থানীয় রিয়াদ মাহমুদ ও রেজি সরকার নামের ব্যক্তিদের দ্ব’ন্দ্ব চলে আসছিল।

ইউপি মেম্বার জাহাঙ্গির মল্লিক তার মা’মলায় উল্লেখ করেন, ওই ওয়ার্ডের সাবেক ইউপি মেম্বার রেজি সরকারের সাথে নির্বাচনী প্রতিদন্ধীতা নিয়ে দ্বন্দ্ব চলছিল। এরই মধ্যে ওই মা’মলার ৬নং আ’সামী মারিয়া সরকারের সাথে ইউপি মেম্বার জাহাঙ্গির মল্লিকের ঘনিষ্ঠতা রয়েছে। মারিয়ার ছেলে পার্থ সরকার (২৫) এক মেয়েকে বিয়ের প্র’লোভন দিয়ে ধ’র্ষণ করে এবং জো’রপূর্বক অবৈধ মেলামেশায় এক পর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়ে পড়ে। পরে মেয়েটি কন্যা সন্তানের জন্ম দেয়। মেম্বারের প্রভাবে ঘটনার দীর্ঘ প্রায় এক বছর যাবত কেউই কোন সুষ্ঠু বি’চার করছে না বলে এলাকাবসীর অ’ভিযোগ।

তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সহায়তায় শনিবার সন্ধ্যার পর চাদঁপাই পরিষদে সালিশ বৈঠক বসে। সেখানে পার্থর সঙ্গে ওই মেয়েকে মেনে নেয়ার সিদ্ধান্ত হয়। বৈঠকে নির্যাতিতা ওই কিশোরীকে স্ত্রীর মর্যাদা ও সন্তান পিতার পরিচয় দেয়ার সিদ্ধান্ত মেনে নেন পার্থ সরকার। কিন্তু মেম্বারের সাথে পার্থ সরকার পরিবারের ঘনিষ্ঠতা থাকার পরেও বি’চারে কিশোরীর পক্ষ নেয়ায় পার্থ পরিবারের মধ্যে বিভেদ হয়।

শালিশ বৈঠক শেষে মালগাজী মিশনবাড়ীর মোড়ে ইউপি সদস্য ও তার সঙ্গে লোকজনের ওপর আতর্কিত হামলা চালায় পার্থ সরকার, রেজি মেম্বার, রিয়াদ, মামুনসহ তাদের লোকজন। এসময় ধারালো দেশীয় অ’স্ত্র দিয়ে কু’পিয়ে ইউপি সদস্যসহ ৪ জনকে র’ক্তাক্ত জ’খম করে তারা।

স্থানীয়রা আ’হতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে আ’হত আলমগীর মল্লিক, রাহাত হোসেন ও জাহিদ মল্লিকের অবস্থা অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য রেজি সরকার বলেন, ওই কিশোরীকে নিয়ে মেম্বার জাহাঙ্গীর দীর্ঘ এক বছর ধরে বি’চারের নাম করে টাল বাহানা করে আসছে। যার কারণে এতদিন কোনো বি’চার পায়নি নি’র্যাতিতা কিশোরী। আর পার্থ সরকার এতদিন এই মেম্বারের কারণেই সন্তানের পিতৃ পরিচয় দিতে পারছিল না। সেই ঘটনা এখন এলাকার সকলের কাছে জানিয়ে দিবে বলে আমাদের উপর সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। আর যখন মা’রামা’রির ঘটনা ঘটেছে সে সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। কিন্ত শ’ত্রুতা করে মা’মলার আ’সামী করা হয়েছে।

এ বিষয়ে মা’মলার বাদী ইউপি সদস্য জাহাঙ্গীর মল্লিক বলেন, পূর্বের নির্বাচনকে কেন্দ্র করে আমার সাথে রেজি: সরকার ও তার লোকজনের সাথে দ্বন্দ্ব চলে আসছিল। তারা সব সময় এলাকার উন্নয়ন মুলক কর্মকাণ্ড বিরোধীতা ও বিভিন্ন সময় বাধাগ্রস্ত করে আসছে। তার পরিপ্রেক্ষিতে শনিবার রাতে আমার লোকজনের উপর হঠাৎ আতর্কিত হা’মলা চালিয়েছে রেজি সরকার, রিয়াদ ও তার দলবল।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, শনিবার রাতে মালগাজী এলাকায় মারামারীর ঘটনায় ৭ জনের নামসহ অজ্ঞত আরো ৪ থেকে ৫ জনকে আ’সামী করে মাম’লা হয়েছে। আ’সামীদের গ্রে’ফতারের চেষ্টা চলছে।

ad

পাঠকের মতামত