329308

২৪ ঘণ্টায় ৩৭৭৫ জনের করোনা শ’নাক্ত

নিউজ ডেস্ক।। দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের (কোভিড-১৯) সং’ক্রমণ এবং এতে মৃ’ত্যু। গত ২৪ ঘণ্টায় আরও তিন হাজার ৭৭৫ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি শ’নাক্ত হয়েছে।

ফলে শ’নাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৪৯ হাজার ২৯৮ জনে। আ’ক্রান্তদের মধ্যে মা’রা গেছেন আরও ৪১ জন। ফলে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার ৮৮৮ জনে।

বুধবার (১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন পড়েন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি ৬৯টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে বলেন, করোনাভাইরাস শ’নাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৮৯৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৮ হাজার ৮৭৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো সাত লাখ ৮৪ হাজার ৩৩৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শ’নাক্ত হয়েছে আরও তিন হাজার ৭৭৫ জনের মধ্যে।

ফলে শ’নাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৪৯ হাজার ২৯৮ জনে। আ’ক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪১ জন। এ নিয়ে মোট মৃ’ত্যু হয়েছে এক হাজার ৮৮৮ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৪৮৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৬২ হাজার ১০৮ জনে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *