324133

দেশে করোনায় সর্বশেষ মৃ’ত্যু ২১ জনের মধ্যে ৯ জন যে বিভাগের

নিউজ ডেস্ক।। দেশে গত ২৪ ঘন্টায় প্রা’ণঘা’তী করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে আরও ২১ জনের। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রামের ৯ জন ও রংপুর বিভাগে একজন। যারা মা’রা গেছেন তাদের মধ্যে ১৬ জন পুরুষ ও পাঁচজন নারী। এ নিয়ে ভাইরাসটিতে আ’ক্রা’ন্ত হয়ে ৫০১ জনের মৃ’ত্যু হলো।

সোমবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৪৮টি ল্যাবে ৯ হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৯৭৫ জনের দেহে করোনাভাইরাসের সং’ক্রম’ণ পাওয়া যায়। এর ফলে বাংলাদেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫ হাজার ৫৮৫ জনে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন করোনা রোগী। এ নিয়ে করোনা আ’ক্রান্ত’দের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ৭,৩৩৪ জন। গত ২৪ ঘন্টায় করোনা রোগী শনাক্ত বিবেচনায় মৃ’ত্যু’র হার ১ দশমিক ৪১ শতাংশ আর সুস্থতার হার ২০ দশমিক ৬১।

তিনি আরও বলেন, যারা মা’রা গেছেন বয়স বিশ্লেষণে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বয়সের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বয়সের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

এর আগে গতকাল রবিবার (২৪ মে) বাংলাদেশে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যুর খবর দিয়েছিল বাংলাদেশের স্বাস্থ্য বিভাগ। সেদিন ১ হাজার ৫৩২ জন রোগী শনাক্ত হয়েছিল।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আ’ক্রা’ন্ত হয়ে প্রথম মৃ’ত্যু’র ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রা’ন্ত ও মৃ’তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে বাংলাদেশে সাধারণ ছুটি চলছে। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন।

ad

পাঠকের মতামত