323120

এক লক্ষ বিশ হাজার বাংলাদেশি শ্রমিকের পাশে দাঁড়াল সিঙ্গাপুর

প্রবাস ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বজুড়ে অস্থিরতার মধ্যে বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশি অভিবাসী শ্রমীকরাও আ’ক্রা’ন্ত হচ্ছেন। তার মধ্যে বেশি সংখ্যক বাংলাদেশি আ’ক্রা’ন্ত হয়েছে সিঙ্গাপুরে।

প্রবাসীদের করোনা মোকাবেলায় সিঙ্গাপুর সরকার যে কর্যকরী পদক্ষেপগুলো গ্রহণ করেছেন তার প্রশংসীত হয়েছে সারা বিশ্বে। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হিসিয়েন লুং এর সাথে ফোনে কথা বলে তাকে ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশ হাইকমিশন সূত্রে এ খবর নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, সিঙ্গাপুর সরকারের চেষ্টায় সিঙ্গাপুরে মৃ’ত্যুর সংখ্যা অন্যান্য দেশের তুলনা অনেকটাই কমিয়ে রাখতে সক্ষম হয়েছে। যা সিঙ্গাপুরের ডাক্তার-নার্স এবং স্বাস্থ্য মন্ত্রণায়ের অক্লান্ত পরিশ্রমের কারণেই সম্ভব হয়েছে। প্রথম থেকেই সিঙ্গাপুর সরকার বিশেষ যত্নবান ছিলো অভিবাসী শ্রমিকদের প্রতি।

লকডাউন পরিস্থিতিতে শ্রমিকদের বেতনভাতা, চিকিৎসা সেবা ও খারাবসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করে দেশটির সরকার। সেখানে এক লক্ষ বিশ হাজারের মতো বাংলাদেশের শ্রমিকের পাশে দাঁড়ানোতে সিঙ্গাপুর সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন সিঙ্গাপুর সরকারের প্রতি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান প্রবাসীদের বিষয়ে খোঁজ-খবর রাখছেন। সিঙ্গাপুর সরকারের সাথে সমন্বয় করে প্রবাসীদের জন্য কাজ করছেন তিনি।

এর মধ্যে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে প্রবাসীদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে এবং এই বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানা যায়। প্রবাসীরা অনলাইনে আবেদনের মাধ্যমে এই সাহায্য পাবেন এবং যে কোনো প্রয়োজনে দূতাবাসের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

ad

পাঠকের মতামত