315742

দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য: মমতাকে শাহরুখ খান

নিউজ ডেস্ক।। দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য: মমতাকে শাহরুখ খান
বিনোদন ডেস্ক : ”দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য।” ঠিক এই ভাষাতেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উদ্দেশে বাংলায় টুইট করলেন শাহরুখ খান। আগেই পশ্চিমবঙ্গসহ গোটা দেশের জন্য করোনা মোকাবিলায় একগুচ্ছ দায়িত্ব নেওয়ার ঘোষণা করেছেন কিং খান।

এর পরে ধন্যবাদ জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা। তার জবাবে এদিন কিং খান বাংলায় ওই কথা লেখেন। একই সঙ্গে রবীন্দ্রনাথের একটু উক্তি উল্লেখ করেছেন শাহরুখ– ‘I slept and dreamt that life was joy. I awoke and saw that life was service. I acted and behold, service was joy.’ – Rabindranath Tagore.

শুধু টুইট করাই নয়, নবান্ন সূত্রে খবর মুখ্যমন্ত্রীকে ফোন করেও কথা বলেন শাহরুখ। তিনি মমতা ব্যানার্জীকে জানিয়েছেন, করোনা মো’কাবিলায় রাজ্য সরকার যে আপতকালীন তহবিল তৈরি করেছে সেখানে আড়াই কোটি টাকা দান করবেন। করোনা মোকাবিলা জন্য একটি ত্রাণ তহলবিল গড়েছেন মমতা। মমতা নিজেও রাজ্য সরকারের এই তহবিলে ৫ লক্ষ টাকা দিয়েছেন। একই সঙ্গে তিনি ৫ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। সেলেব থেকে সাধারণ মানুষ সকলের কাছেই রাজ্যের তহবিলে অর্থ সাহায্য পাঠানোর আহ্বান জানিয়েছেন মমতা।

সেই ডাকে সাড়া দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন শাহরুখ খান। তবে শুধু পশ্চিমবঙ্গই নয়, মহারাষ্ট্রেও করোনা মো’কাবিলায় এগিয়ে এসেছেন তিনি। শাহরুখের সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট, কলকাতা নাইট রাইডার্স, মীর ফাউন্ডেশন ও রেড চিলিজ ভিএফএক্স করোনা মো’কাবিলায় নানা ভাবে কাজ করবে বলে জানানো হয়েছে। মহামা’রী মোকাবিলায় শাহরুখের বার্তা, ‘যেখানে মানুষ সঙ্ক’টে সেখানে মানবতাই শ্রেষ্ঠ ধর্ম।’

ad

পাঠকের মতামত