312562

ঢাকায় কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরে অসুস্থ, করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে যুবক

হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনাভাইরাস রোগে আক্রান্ত সন্দেহে চীনফেরত একজন মেডিকেল কলেজ ছাত্রকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার রাতে তাকে হাসপাতালের নতুন ভবনের পঞ্চমতলায় নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জানা যায়, রায়হান (২৮) নামে ওই ছাত্রের বাসা হবিগঞ্জ শহরে। তিনি চীনের একটি মেডিকেল কলেজে লেখাপড়া করেছেন । গত ৮ ফেব্রুয়ারি তিনি চীন থেকে দেশে ফেরেন। এরপর ঢাকায় আশকোনা হজ ক্যাম্পে কিছুদিন কোয়ারান্টাইনে ছিলেন। ছাড়পত্র পেয়ে বাড়ি ফেরেন।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান দৈনিক আমাদের সময়কে বলেন, ‘চীনফেরত ওই শিক্ষার্থী গত তিন দিন ধরে সর্দি কাশি ও ঘাড় ব্যাথায় ভুগছেন। হাসপাতালে চিকিৎসা নিতে এলে তাকে প্রাথমিকভাবে সন্দেহভাজন হিসেবে ভর্তি নেওয়া হয়েছে। ইতোমধ্যে তার রক্তের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। রক্তের রিপোর্ট পাওয়ার পর বোঝা যাবে তিনি আক্রান্ত কি-না।’

ডা. মোস্তাফিজুর রহমান জানান, ২-১ দিনের মধ্যেই এ রিপোর্ট পাওয়া যাবে। করোনাভাইরাইস চিকিৎসার জন্য হাসপাতালের একজন মেডিসিন চিকিৎসককে প্রধান করে একটি টিম গঠন করা হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, করোনাভাইরাস সংক্রান্ত রোগীকে নিবিড় পর্যবেক্ষণের জন্য হাসপাতালের একটি কক্ষে রাখা হয়েছে। যেখানে সংশ্লিষ্ট ডাক্তার ও নার্স ছাড়া কেউ প্রবেশ করতে পারবেন না।

ad

পাঠকের মতামত