312513

হাসপাতাল চত্বরে অসুস্থ মা, খোঁজ নেয় না সন্তানরা

বগুড়া প্রতিনিধি ঃ পরিবারের বোঝা মনে করে অসুস্থ মাকে হাসপাতাল চত্বরে ফেলে রেখে গেছেন সন্তানরা। রোববার বেলা ১১টার দিকে এমন এক হৃদয়বিদারক দৃশ্য চোখে পড়ে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতাল) চত্বরে। অসুস্থ ওই বৃদ্ধার নাম জরিনা বেগম। তিনি বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত বছির উদ্দিনের স্ত্রী।

জানা যায়, জরিনা বেগমের শরীরে বাসা বেঁধেছে নানা রোগ। এর মধ্যে প্রকট হয়ে দেখা দিয়েছে শ্বাসকষ্টজনিত রোগ। হাসপাতাল চত্বরে নির্বাক হয়ে শুয়ে আছেন তিনি। পাশে পড়ে আছে ইনহেলার। তার দুই চোখ আকাশের দিকে। চোখে-মুখে কষ্টের ছাপ। কিছু জানতে চাইলে শুধু ইশারা করেন। মুখ ফুটে কিছু বলতে পারছেন না জরিনা।

জরুরি বিভাগের চিকিৎসকের সহকারী জাহাঙ্গীর আলম বলেন, গত রোববার সকালে জরিনা বেগমকে জরুরি বিভাগে নিয়ে আসেন অজ্ঞাত এক নারী। তিনি শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনচার্জ মুক্তি পারভীন বলেন, ৯ ফেব্রুয়ারি থেকে জরিনা বেগমকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় একদিনও তার স্বজনরা খোঁজ-খবর নিতে আসেননি। ওষুধ সেবনের সময় তিনি পারিবারিক নানা কষ্টের কথা বলেছেন।

জরিনা সেবিকাকে জানান, তার স্বামী অনেক দিন আগে মারা গেছেন। তার দুই ছেলে ও পুত্রবধূ রয়েছে। তারা কেউ তার খোঁজ-খবর নেয় না। দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন তিনি। ছেলেরা তাকে চিকিৎসা করাতে চায় না। তাকে পরিবারের বোঝা মনে করে হাসপাতালে রেখে গেছেন। তবে ভর্তির সময় তার সঙ্গে এক ছেলের স্ত্রী এসেছিলেন।

মুক্তি পারভীন জানান, রোববার সকালে হাসপাতাল ছেড়ে চলে যেতে চাইলে তাকে ছাড়পত্র দেয়া হয়।

ad

পাঠকের মতামত