312398

বাংলাদেশ আমাদের ‘সেকেন্ড হোম’ : টেইলর

ক্রিকেটে বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ হিসেবে নিঃসন্দেহে জিম্বাবুয়ে সবার ওপরে থাকবে। সময়ে-অসময়ে বাংলাদেশ সবসময় পাশে পেয়েছে এই দেশটিকে। আবারও একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকায় পা রেখেছে। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। সর্বশেষ গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজ খেলতে এসেছিলো জিম্বাবুয়ে।

আজ বৃহস্পতিবার বিকেলে পাঁচটায় ঢাকায় পোঁছায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। করোনাভাইরাস পরীক্ষা শেষে দলটি টিম হোটেলে চলে যায়। আজ বিশ্রাম নিয়ে কাল থেকে নেমে পড়বে অনুশীলনে। বিমানবন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দলটির অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর জানান, বাংলাদেশ তাদের কাছে ‘সেকেন্ড হোম’।

টেইলর বলেন, ‘বাংলাদশে আবার আসতে পেরে আনন্দিত। এটা আমাদের ‘‘সেকেন্ড হোমের’’ মতোই।’ টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। শ্রীলঙ্কার সঙ্গে সম্প্রতি দুটি টেস্ট খেলেছে জিম্বাবুয়ে, প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় টেস্টে ড্র করেছে। সাদা পোশাকে টাইগারদের বিপক্ষে নামার আগে এটা ভালো প্রস্তুতিই দলটির জন্য।

টেস্টে লড়াই হবে জানিয়ে টেইলর বলেন, ‘আমাদের প্রস্তুতি ভালো, আমরা এখানকার কন্ডিশন জানি। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলেছি যেগুলোতে অনেক লড়াই হয়েছে, পাঁচ দিন গড়িয়েছে। যেটা আমাদের কাজে দিবে। আশা করি টেস্টে আমরা লড়াই করতে পারব।’

বাংলাদেশের বিপক্ষে দলটি একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প্রথম টেস্ট শুরু হবে ঢাকায় ২২ ফেব্রুয়ারি থেকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ থেকে সিলেটে। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আবার ঢাকায় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ মার্চ থেকে।

ad

পাঠকের মতামত