312108

মুক্তির আগেই ‘বাহুবলী’র রেকর্ড ভাঙলো রাজামৌলির ‘আরআরআর’

বিনোদন ডেস্কঃ ২০২০ সাল এলো মাত্রই। এরমধ্যে বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে বলিউডে। তারমধ্যে ‘তানাজি’সহ কয়েকটি ছবি বেশ ভালো ব্যবসাও করছে। তবে ‘পিকচার আভি বাকি হে’। বছরের পুরোটা তো পরেই আছে। আর পুরো বছর জুড়ে মুক্তি পাবে বেশ কিছু হাইভোল্টেজ পর্দা কাঁপানো ছবি।

তবে ‘বাহুবলী’খ্যাত চিত্রনির্মাতা এস এস রাজামৌলি ইতিমধ্যেই নিজের গড়া রেকর্ড ভেঙেছেন। তার পরবর্তী সিনেমা ‘আরআরআর’ মুক্তির আগেই ৪০০ কোটি রুপি আয় করে ছাড়িয়ে গেছে ‘বাহুবলী ২’র প্রারম্ভিক আয়ের রেকর্ড। অথচ সিনেমাটি মুক্তি পেতে এখনো ১১ মাস বাকি।

‘বাহুবলী: দ্য কনক্লুশন’র রেকর্ড ভেঙে অভূতপূর্ব ইতিহাস গড়েছে একই পরিচালকের নির্মিত ‘আরআরআর’। আর এরকম রেকর্ড গড়া এসএস রাজামৌলির পক্ষেই সম্ভব।

মূলত সর্বকালের ব্লকবাস্টার ‘বাহুবলী’র পর অভিনেতা প্রভাস ও পরিচালক এস এস রাজামৌলি উভয়ের জন্যই চ্যালেঞ্জের বিষয় হয়ে পড়েছিল, তাদের পরবর্তী কাজটিও ব্লকবাস্টার হবে কিনা। প্রভাস ইতোমধ্যে ‘সাহো’ সিনেমায় নিজের অ্যাকশনধর্মী চরিত্রে দারুণভাবে বড় পর্দায় ধরা দিয়েছেন। এরপর অপেক্ষা ছিল রাজামৌলির। আর সেই অপেক্ষার প্রহর গুণতে হবে আগামী বছরের পৌষ সংক্রান্তি পর্যন্ত।

মুক্তির প্রায় ১১ মাস আগেই চমক দেখানো শুরু করেছে রাজামৌলির ‘আরআরআর’। তা হলো, মুক্তির আগেই ৪০০ কোটি রুপি আয় করে ফেলেছে ৩০০ কোটি বাজেটের এই সিনেমা। আর এর মধ্য দিয়েই ‘বাহুবলী: দ্য কনক্লুশন’র রেকর্ড ভেঙে দিল সিনেমাটি। সিনেমাটি ঘিরে দর্শকদের মধ্যে ইতোমধ্যে দারুণ আগ্রহ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

ভারতীয় সিনেমার বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা এক টুইট বার্তায় জানান, মুক্তির আগেই দক্ষিণ ভারতসহ বিদেশের বাজার মিলিয়ে ৪০০ কোটি রুপির ব্যবসা করে ফেলেছে ‘আরআরআর’।

‘আরআরআর’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাদের সঙ্গে থাকছেন অজয় দেবগণ, আলিয়া ভাটসহ আরও অনেক তারকা।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, শুধু তেলেঙ্গানাতেই এই সিনেমার স্বত্ত্ব বিক্রি হয়েছে ২১৫ কোটি রুপিতে, কর্নাটকে এর পরিমাণ ৫০ কোটি এবং কেরালায় ১৫ কোটি রুপি। তবে তামিলনাড়ুতে এই সিনেমার স্বত্ত্ব কত কোটিতে বিক্রি হয়েছে তা এখনো জানা যায়নি।

জানা গেছে, ‘আরআরআর’ সিনেমায় দুই তেলুগু মু্ক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারাম রাজুর জীবনকাহিনী তুলে ধরা হচ্ছে।

এস এস রাজামৌলি পরিচালিত সিনেমা ‘আরআরআর’ ২০২১ সালের ৮ জানুয়ারি মুক্তি পাবে।

ad

পাঠকের মতামত