312096

এমপি মুজিবুল হক চুন্নুকে ‘কালার ব্লাইন্ড’ বললেন প্রধানমন্ত্রী

কিশোরগঞ্জ-৩ এর সংসদ সদস্য, সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নুকে ‘কালার ব্লাইন্ড’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে রসিকতা করে মুজিবুল হক চুন্নুর একটি মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সম্পূরক প্রশ্ন করতে গিয়ে প্রধানমন্ত্রীর রঙিন শাড়ির প্রতি ইঙ্গিত দিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, ‘সংসদ নেত্রীকে দেখে আজকে মনে হল বসন্ত খুব শিগগিরই’। প্রশ্নের জবাব দেয়ার শুরুতে সংসদ সদস্য মুজিবুল হককে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় সংসদ সদস্যের জানা উচিত বসন্তের যে রঙ সেটা বাসন্তী রঙ। আমি কিন্তু বাসন্তী রঙের কাপড় পরিনি। এখানে অনেক রঙ আছে, কালোও আছে। আমার মনে হচ্ছে সংসদ সদস্য বোধ হয় কালার ব্লাইন্ড। অর্থাৎ রঙ কানা। এটার বাংলা করলে হয় রঙ কানা।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জানি না আজকে বাড়িতে গিয়ে ওনার কপালে কি আছে।’

সম্পূরক প্রশ্নে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকালীন কোর্স বন্ধে প্রধানমন্ত্রীর পদক্ষেপ, প্রয়োজনে আইন করার বিষয়ে জানতে চান মুজিবুল হক চুন্নু।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘সান্ধ্যকালীন ক্লাস নিয়ে যে সমস্যার কথা বলা হয়েছে সে বিষয়ে রাষ্ট্রপতিও বলেছেন, এ বিষয়ে যাতে যথাযথ পদক্ষেপ নেয়া হয় সেটা আমি দেখছি। তবে এ জন্য আইন করার প্রয়োজন নেই। এটা প্রাতিষ্ঠানিকভাবে ব্যবস্থা নেয়া যেতে পারে। সব কিছুতে আইন করার প্রয়োজন নেই। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইউজিসি ব্যবস্থা নিতে পারে।

ad

পাঠকের মতামত