310355

মালয়েশিয়ার জঙ্গল থেকে ৫ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ার কুয়ালা নেরাসের একটি জঙ্গলে অভিযান চালিয়ে ৫ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) রাত ১১টার দিকে তাদের গ্রেপ্তার করা হয় বলে তেরেংগানু ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে।

দেশটিতে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার করা হচ্ছে। তারা গ্রেপ্তার এড়াতে তেরেংগানুর জালান মেরং, কামপুং মেঙ্গাবাংয়ের জঙ্গলে প্লাস্টিকের ছাউনি তৈরি করে বসবাস করে আসছিলেন।

তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপ-পরিচালক মালিক জালিমন ডেরামান জানান, অভিযানকালে পুলিশ প্রধান মোহাম্মদ মুদার নেতৃত্বে পুরো এলাকাটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় পালানোর চেষ্টা করলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা ৩০ থেকে ৩১ বছরের মধ্যে। ১৯ সদস্য পরিচালিত তদন্ত অনুসারে, ৫ বাংলাদেশির বৈধ কোনো অনুমতি না থাকায় ইমিগ্রেশন আইনের ৬ (১) (গ) এর আওতায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তিনি আরও জানান, কুয়াল নেরাস, মারাং, কুয়ালা তেরেংগানু ও হুলু তেরেংগানুতে নির্মাণকেন্দ্র, রেস্তোরাঁ, বাসা, বাড়িসহ আরও ১৫টি স্থানে অভিযান চালিয়ে বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের ২৫ জন পুরুষ এবং দু’জন নারীসহ মোট ২৭ জন বিদেশিকে গ্রেপ্তার করা হয়।

জালিমন ডেরামান জানান, এছাড়া সামাজিক ভিজিট পাসের অনুমতি প্রাপ্তির চেয়ে বেশি দিন অবস্থান এবং বৈধতার কোনো দলিল না থাকায় আরও ১১৯ জন বিদেশিকে আটক করা হয়েছে।

ad

পাঠকের মতামত